ঢাকা, শনিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৭ জুলাই ২০২৪, ২০ মহররম ১৪৪৬

ফুটবল

‘সত্যিই নিষ্ঠুর’, হেরে যাওয়ার পর বললেন বেলিংহ্যাম

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬০৯ ঘণ্টা, জুলাই ১৫, ২০২৪
‘সত্যিই নিষ্ঠুর’, হেরে যাওয়ার পর বললেন বেলিংহ্যাম

রিয়াল মাদ্রিদে যোগ দিয়ে প্রথম মৌসুমেই রীতিমত তারকায় পরিণত হয়েছেন জুড বেলিংহ্যাম। জিতেছেন লা লিগার শিরোপা, জিতেছেন ইউরোপের সবচেয়ে মর্যাদার আসর চ্যাম্পিয়নস লিগও।

কিন্তু জাতীয় দলের হয়ে ইউরোপের সেরা হয়ে ওঠা হলো না এই মিডফিল্ডারের। কেননা তার দল ইংল্যান্ডকে ২-১ গোলে হারিয়ে ইউরোর চ্যাম্পিয়ন হয়েছে স্পেন।

গতবারের মতো এবারও ইউরোর ফাইনালে একই পরিণত হলো ইংল্যান্ডের। তাই ভঙ্গুর হৃদয়ে এমন হারকে নিষ্ঠুরতার সঙ্গেই তুলনা করলেন বেলিংহ্যাম। যদিও ফাইনালে তিনি ছিলেন একদমই ছন্নছাড়া। পুরো ৯০ মিনিট খেলে খুব একটা জ্বলে উঠতে দেখা যায়নি। অবশ্য ইংল্যান্ডের সমতাসূচক গোলের অ্যাসিস্ট এসেছিল তার পা থেকে। কিন্তু শেষ মুহূর্তে গোল আদায়ের পর শিরোপায় চুমু আঁকে স্পেন।

বেলিংহ্যাম বলেন, 'গত সপ্তাহে অনেক ত্যাগ স্বীকার করেছি আমরা। একে তো আজকাল এমন পাগলাটে সূচি এবং এরপর মৌসুম শেষ পর্যায়ে একটি শেষ টুর্নামেন্টের জন্য একত্রিত হওয়াটা শরীরের জন্য খুবই কঠিন এবং মানসিক ও শারীরিকভাবে তখন নিজেকে ক্লান্ত মনে হয়। '

'কিন্তু দেশের জন্য আমরা সবকিছু দিতে চেয়েছি এবং এভাবে হেরে যাওয়াটা সত্যিই নিষ্ঠুর। আমরা সম্ভবত আমাদের সেরাটা খেলিনি। তবে অবশ্যই ভালো কিছু মুহূর্ত ছিল যেখানে আমাদের মনে হয়েছে, আমরা খেলায় ফিরে এসেছি এবং এরপর শেষ মুহূর্তের গোলে অপ্রত্যাশিত ধাক্কা খাওয়াটা হৃদয়বিদারক। '

ইউরো জিতলে ব্যালন ডি'অর জেতার জন্য বড়সড় দাবি রাখতে পারতেন বেলিংহ্যাম। কিন্তু তা আর হলো কই! সেজন্য হয়তো নিজেকেই বেশি দুষছেন এই মিডফিল্ডার।

বাংলাদেশ সময়ঃ ০৬০৪ ঘণ্টা, জুলাই ১৫, ২০২৪

এএইচএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।