ঢাকা, বুধবার, ১ শ্রাবণ ১৪৩১, ১৭ জুলাই ২০২৪, ১০ মহররম ১৪৪৬

ফুটবল

চোট নিয়েও যেভাবে মার্তিনেসের গোল উদযাপন করলেন মেসি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৭ ঘণ্টা, জুলাই ১৫, ২০২৪
চোট নিয়েও যেভাবে মার্তিনেসের গোল উদযাপন করলেন মেসি

নির্ধারিত সময়ের ৯০ মিনিটে হলো না কোনো গোল। তাই খেলা গড়াল অতিরিক্ত সময়ে।

সেখানেও আর্জেন্টিনা-কলম্বিয়ার সমানে সমানে লড়াই। টাইব্রেকারে যাওয়াটাই যখন নিয়তি মেনে নিয়েছিলেন অনেকে, ঠিক তখনই আর্জেন্টিনাকে আশার আলো দেখালেন লাউতারো মার্তিনেস। অতিরিক্ত সময় শেষ হওয়ার আট মিনিট আগে তার গোলেই কোপা আমেরিকার শিরোপার ধরে রাখে আলবিসেলেস্তেরা।

সেই গোলের সময় মাঠে ছিলেন না লিওনেল মেসি। ডাগআউটে থেকেই উদযাপন করতে দেখা যায় আর্জেন্টিনা অধিনায়ককে। গোল হওয়ার পর প্রথমে দুই হাত উঁচিয়ে ধরেন তিনি। এরপর চোট পাওয়া গোড়ালিতে খুব একটা ভর না করে আস্তে আস্তে হেঁটে  কোচিং স্টাফের সদস্য রবের্তো আয়ালাকে আলিঙ্গন করেন এই ফরোয়ার্ড। ভাগাভাগি করে নেন আনন্দ। এরপর তাকে এসে জড়িয়ে ধরেন লো সেলসো, কিটম্যান মারিও দে স্তেফানো, ট্রেনার দাদি দি'আন্দ্রেয়া ও লুইস মার্তিন।  

মেসি মূল উদযাপনে যোগ দিতে না পারলেও লাউতারো ঠিকই এসেছেন তার কাছে। আলিঙ্গনের পর মেসিকে গোল উৎসর্গ করতে কোনো দ্বিধাবোধ করেননি এই ফরোয়ার্ড।

গোড়ালিতে চোট পাওয়ার কারণে ফাইনালে পুরোটা সময়  খেলতে পারেননি মেসি। প্রথমার্ধেই ব্যথা পেয়েছিলেন। লম্বা শুশ্রূষা নেওয়ার পর মাঠে নামেন।

এরপর প্রথমার্ধের বাকি সময়টা খেলেছেন ঠিকঠাক। দলের সঙ্গে দ্বিতীয়ার্ধে মাঠে নামেন তিনি।  

কিন্তু এই দফায় লম্বা সময় মাঠে থাকতে পারেননি। কোনো রকম আঘাত ছাড়াই মাটিতে লুটিয়ে পড়েন। ৬৫ মিনিটের দিকে মাঠ ছা]ড়তে হয় তাকে। মেসির জায়গায় নামেন নিকোলাস গনসালেস।  

মাঠ ছাড়ার সময়ই আবেগী হতে দেখা যায় মেসিকে। দুই হাতে মুখ ঢেকে রাখেন। এরপর বেঞ্চে বসে কান্নায় ভেঙে পড়তে দেখা যায় তাকে। মেসির পায়ে তখন বরফ দেওয়া ছিল।   


বাংলাদেশ সময়: ১৯৫৪ ঘণ্টা, জুলাই ১৫, ২০২৪
এএইচএস

 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।