ঢাকা, বুধবার, ১ শ্রাবণ ১৪৩১, ১৭ জুলাই ২০২৪, ১০ মহররম ১৪৪৬

ফুটবল

মেসিকে ছাড়াই কাপ নিয়ে দেশে ফিরলেন দি মারিয়ারা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৯ ঘণ্টা, জুলাই ১৬, ২০২৪
মেসিকে ছাড়াই কাপ নিয়ে দেশে ফিরলেন দি মারিয়ারা

কোপা আমেরিকা জিতে দেশে ফিরেছে আর্জেন্টিনা ফুটবল দল। তবে এই বহরে ছিলেন না লিওনেল মেসি, এমিলিয়ানো মার্তিনেস, নিকোলাস তালিয়াফিকো, হুলিয়ান আলভারেস, নিকোলাস ওতামেন্দি ও জেরনিমো রুইয়ি।

তারা প্রত্যেকেই রয়েছেন যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায়। শেষের তিনজন অবশ্য যোগ দেবেন প্যারিস অলিম্পক গেমসে।

চার্টার ফ্লাইটে করে সোমবার স্থানীয় সময় রাত ১০টায় বুয়েনস আইরেসে পা রাখে লিওনেল স্কালোনির দল । তাদের বহন করে আনা বিমানে লেখা ছিল, 'আমরা দুইবারের চ্যাম্পিয়নদের নিয়ে আসি। ' বিমান থেকে ট্রফি হাতে নিয়ে নামেন সহঅধিনায়ক আনহেল দি মারিয়া। তার পাশে ছিলেন কোচ লিওনেল স্কালোনি ও আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট ক্লদিও তাপিয়া।

বিমানবন্দর থেকে এসেইসায় অবস্থিত লিওনেল মেসি এফএ ট্রেনিং ক্যাম্পের দিকে যায় পুরো দল। রাস্তার দুই প্রান্তে তাদের স্বাগত জানাতে ভিড় করেন হাজারো সমর্থক। আর্জেন্টিনায় এখন শীতের মৌসুম। গতকাল তাপমাত্রা ছিল ৫ ডিগ্রি। এমনকি বইছিল হিমশীতল বাতাসও। কিন্তু তা উপেক্ষা করে পতাকা হতে নিয়ে ফুটবলারদের অভিবাদন জানান শিশু থেকে বুড়োরা। সেই পতাকা বিক্রি হয়েছে প্রায় ৯০০ টাকায়। এছাড়া শিশুদের জন্য ২ হাজার ও  প্রাপ্ত বয়স্কদের ২ হাজার ৩০০ টাকায় বিক্রি হয়েছে জার্সি।

গত রোববার কলম্বিয়াকে ১-০ গোলে হারিয়ে টানা দ্বিতীয়বার ও রেকর্ড ১৬তম কোপার শিরোপা জেতে আর্জেন্টিনা। ফাইনালে গোড়ালির চোটের কারণে ৬৫ মিনিটের বেশি খেলতে পারেননি মেসি। একটু সুস্থ হওয়ার পর পরিবার নিয়ে দেশে ফিরবেন তিনি।  

এদিকে পুরো দেশকে খুশির উপলক্ষ্য এনে দেওয়ায়  ফুটবল দলকে রাষ্ট্রীয় বাসভবনে আমন্ত্রণ জানিয়েছেন আর্জেন্টিনার রাষ্ট্রপতি হাভিয়ের মিলেই। যদিও দি মারিয়ারা সেই আমন্ত্রণে যাবেন কি না, এখনো নিশ্চিত করা হয়নি।

বাংলাদেশ সময়: ১২২৫ ঘণ্টা, জুলাই ১৬, ২০২৪
এএইচএস

  
 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।