ঢাকা, বুধবার, ১ শ্রাবণ ১৪৩১, ১৭ জুলাই ২০২৪, ১০ মহররম ১৪৪৬

ফুটবল

ফাইনালে সৃষ্ট বিশৃঙ্খলার কারণে কলম্বিয়ার ফুটবল প্রধান গ্রেপ্তার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৫ ঘণ্টা, জুলাই ১৬, ২০২৪
ফাইনালে সৃষ্ট বিশৃঙ্খলার কারণে কলম্বিয়ার ফুটবল প্রধান গ্রেপ্তার

নির্ধারিত সময়ের প্রায় দেড় ঘণ্টা পর শুরু হয় কোপা আমেরিকার ফাইনাল। কেননা বিনা টিকিটে প্রবেশের চেষ্টা করেন দর্শকরা।

স্টেডিয়ামে প্রবেশের জন্য মিডিয়ার জন্য ব্যবহৃত টানেলে নিরাপত্তা কর্মীদের সঙ্গে হাতাহাতিতে জড়ান কলম্বিয়া ফুটবল ফেডারেশনের প্রেসিডেন্ট রামন হেসুরুন ও তার ছেলে রামন হামিল হেসুরুন। তাইতাদের গ্রেপ্তার করেছে মায়ামির পুলিশ। গ্রেপ্তারে পর তাদেরকে গিলফোর্ড নাইট সংশোধন কেন্দ্রে পাঠানো হয়েছে।

পুলিশ রিপোর্টে বলা হয়েছে, খেলা শুরুর আগে কলম্বিয়া ফুটবল ফেডারেশনের প্রেসিডেন্ট রামন হেসুরুন সহ আরো কয়েকজন সাংবাদিকদের জন্য নির্ধারিত টানেল দিয়ে স্টেডিয়ামে প্রবেশের চেষ্টা করেন। সে সময় একজন নিরাপত্তা কর্মকর্তারা তাকে ফেরত যেতে বলেন। এসময় তারা নিরাপত্তা কর্মীদের ওপর ক্ষুব্ধ হয়ে ওঠেন এবং চিৎকার করতে শুরু করেন। এক পর্যায়ে নিরাপত্তা কর্মীর গায়ে হাত তোলার চেষ্টাও করেন।

এ ঘটনায় তাদের গ্রেপ্তারের পর স্থানীয় সময় বিকেলে আদালতে হাজির করা হয়। আদালত জানায়, জামিন পেতে হেসুরুনকে ২ হাজার ডলার জরিমানা দিতে হবে। এছাড়া তার ছেলের জন্য এক হাজার ডলার জরিমানা নির্ধারণ করেছে মায়ামির স্থানীয় আদালত।

এদিকে বিশৃঙ্খলা সৃষ্টির কারণে ২৭ জনকে গ্রেপ্তার করা হয়েছে এবং অন্তত ৫৫ জন বিনা টিকিটের দর্শককে মাঠ থেকে বের করে দেওয়া হয়েছে। স্থানীয় ফায়ার সার্ভিসের তথ্য মতে, তাদের ১২০টির মতো ঘটনা সামলাতে হয়েছে।

উল্লেখ্য, ৭১ বছর বয়সী হেসুরুন কলম্বিয়া ফুটবল ফেডারেশনের প্রেসিডেন্টের দায়িত্ব সামলানোর পাশাপাশি ফিফা কাউন্সিলের হয়েও কাজ করেন। এ ছাড়া দক্ষিণ আমেরিকার ফুটবলের নিয়ন্ত্রক সংস্থার কনমেবলের ভাইস প্রেসিডেন্টের পদেও আছেন তিনি।

বাংলাদেশ সময়: ১৪১৩ ঘণ্টা, জুলাই ১৬, ২০২৪ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।