ঢাকা, বুধবার, ১ শ্রাবণ ১৪৩১, ১৭ জুলাই ২০২৪, ১০ মহররম ১৪৪৬

ফুটবল

তিন বিভাগে শুরু হচ্ছে বাফুফের ফুটবল প্রশিক্ষণ

সিনিয়র করসপন্ডেন্ট স্পোর্টস   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৯ ঘণ্টা, জুলাই ১৬, ২০২৪
তিন বিভাগে শুরু হচ্ছে বাফুফের ফুটবল প্রশিক্ষণ

সবাইকে খেলামুখী করতে সম্প্রতি অপেশাদার ফুটবল প্রশিক্ষণ 'ফুটবল ফর হেলথ'  শুরু করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)।  

প্রশিক্ষণের অংশ হিসেবে সপ্তাহে তিন দিন- বৃহস্পতি, শুক্র ও শনিবার বাফুফের আর্টিফিসিয়াল টার্ফে ফুটবল খেলে শিশু-কিশোররা।

তিন বিভাগীয় শহর- রাজশাহী, সিলেট ও খুলনায় 'ফুটবল ফর হেলথ' নামে একাডেমি চালু করছে বাফুফে। আজ (মঙ্গলবার) দুপুরে বাফুফে ভবনে এক সংবাদ সম্মেলনে এর আনুষ্ঠানিক ঘোষণা করা হয়।  

বাফুফে জানিয়েছে, আগস্টের প্রথম সপ্তাহ থেকেই তিন বিভাগীয় শহরের জেলা স্টেডিয়ামে শুরু হবে 'ফুটবল ফর হেলথ' কার্যক্রম। ৮-১১ বছর ও ১১-১৪ বছর বয়সী আগ্রহীরা একেক ধাপে ৪৫ জন করে ভর্তি হতে পারবে। ঢাকার মতো তিন বিভাগীয় শহরের জন্যও প্রশিক্ষণের মাসিক ফি ৩ হাজার টাকা ধার্য করেছে বাফুফে।  

সিলেট, রাজশাহী ও খুলনা জেলা ফুটবল অ্যাসোসিয়েশন ভর্তি ও অনুশীলন কার্যক্রম তত্ত্ববধায়ন করবে। এই তিন জেলা ফুটবল অ্যাসোসিয়েশনের অফিস ছাড়াও বাফুফের পেজেও ভর্তি ফরম থাকবে। আগে আসলে আগে পাবেন ভিত্তিতে ভর্তি কার্যক্রম চলবে। বাফুফে এই তিন শহরে একাডেমির জন্য কোচ প্রদান করবে। এই একাডেমি থেকে কোনো মেধাবী ফুটবলারের সন্ধান মিললে অথবা কেউ পেশাদার ফুটবল হতে চাইলে এলিট একাডেমিতে ট্রায়াল দিতে পারবে।  

বাংলাদেশ সময়: ১৮৪৮ ঘণ্টা, জুলাই ১৬, ২০২৪
এআর/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।