ঢাকা, বুধবার, ১ শ্রাবণ ১৪৩১, ১৭ জুলাই ২০২৪, ১০ মহররম ১৪৪৬

ফুটবল

রিয়ালের জন্য জীবন দিতেও প্রস্তুত এমবাপ্পে, স্মরণ করলেন রোনালদোকেও

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৭ ঘণ্টা, জুলাই ১৬, ২০২৪
রিয়ালের জন্য জীবন দিতেও প্রস্তুত এমবাপ্পে, স্মরণ করলেন রোনালদোকেও

রিয়াল মাদ্রিদ আজ কিলিয়ান এমবাপ্পেকে তাদের খেলোয়াড় হিসেবে আনুষ্ঠানিকভাবে পরিচয় করিয়ে দিয়েছে। আজ ফরাসি ফরোয়ার্ডকে মহাসমারোহে বরণ করে নিয়েছে তার স্বপ্নের ক্লাব।

সেখানেই রিয়াল সমর্থকদের ভালোবাসায় আপ্লূত এমবাপ্পে জানিয়ে দিলেন, প্রিয় ক্লাবের জন্য জীবন দিতেও প্রস্তুত তিনি। সেই সঙ্গে নিজের আইডল ক্রিস্টিয়ানো রোনালদোকেও স্মরণ করেন এই তরুণ ফুটবল মহাতারকা।

২০১৮ বিশ্বকাপজয়ী এমবাপ্পেকে বরণ করে নিতে আজ রিয়ালের স্টেডিয়াম সান্তিয়ানো বার্নাব্যুয়ে প্রায় ৮০ হাজার দর্শক হাজির হয়েছিলেন। তাদের সামনে রিয়ালের সভাপতি ফ্লোরেন্তিনো পেরেজের কাছ থেকে আনুষ্ঠানিকভাবে ৯ নম্বর জার্সি নিয়ে এমবাপ্পে বলেন, 'এখানে (বার্নাব্যুয়ে) আসতে পেরে অবিশ্বাস্য লাগছে। অনেক বছর ধরেই এই ক্লাবের হয়ে খেলার স্বপ্ন দেখছি। তা আজ পূরণ হওয়ায় আমি অনেক খুশি। এখন আমার স্বপ্ন এই ক্লাবের ইতিহাসের অংশ হওয়া। ক্লাব এবং এই ব্যাজের জন্য আমি নিজের জীবন উৎসর্গ করব। ’

বক্ত্যবের এক পর্যায়ে নিজের প্রিয় খেলোয়াড় ও আইডল রোনালদোর কথা স্মরণ করেন এমবাপ্পে। ২০০৯ সালে ম্যানচেস্টার ইউনাইটেড থেকে রিয়ালে পাড়ি জমানোর পর ৯ নম্বর জার্সি পরেছিলেন পর্তুগিজ উইঙ্গার। এমবাপ্পেও গায়ে চড়িয়েছেন একই নম্বরের জার্সি। সমর্থকদের উদ্দেশে রোনালদোর দেওয়া সেই বিখ্যাত স্লোগান 'উন (এক), দস (দুই), ত্রেস (তিন), হালা (হ্যালো) মাদ্রিদ' শোনা যায় এমবাপ্পের কণ্ঠে।  

বক্ত্যবের শেষদিকে ওই 'স্লোগান' দেওয়ার পর এর ব্যাখ্যা রিয়ালে নিজের প্রথম সংবাদ সম্মেলনে দেন এমবাপ্পে। নিজের ক্যারিয়ারে রোনালদোর অবদানের কথাও নির্দ্বিধায় স্বীকার করেন তিনি, 'উপস্থাপনের শেষদিকে 'উন, দস, ত্রেস, হালা মাদ্রিদ' ছিল রোনালদোর সম্মানার্থে। তিনি আমার এমন এক বন্ধু যিনি এই ক্লাবের হয়ে ইতিহাস গড়েছিলেন। তিনি আমাকে সবসময় খেলা নিয়ে এবং নিজের প্যাশনের প্রতি যুক্ত থাকার ব্যাপারে উপদেশ দিয়েছেন। '

এমবাপ্পের বরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন তার বাবা, মা ও অনেক আত্মীয়-স্বজন। সঙ্গে ছিলেন রিয়াল মাদ্রিদের বিভিন্ন কর্মকর্তারাও। সান্তিয়াগো বার্নাব্যুর ছাদ বন্ধ রেখে করা হয় অনুষ্ঠান। স্টেজের পাশে রাখা হয় রেকর্ড ১৫ বার চ্যাম্পিয়ন্স লিগ জেতার শিরোপাগুলো। উচ্ছ্বাস প্রকাশ করে এমবাপ্পেকে স্বাগত জানান ক্লাব সভাপতি পেরেজ।  

তিনি বলেন, ‘আজ আমরা এমন একজন দুর্দান্ত খেলোয়াড়কে স্বাগত জানাচ্ছি যার স্বপ্ন ছিল এই ক্লাবের হয়ে খেলার। তোমার (এমবাপ্পে) তীব্র চাওয়ার কারণেই আজ তুমি এখানে। সাদা জার্সি গায়ে জড়ানোর এই প্রচেষ্টার কারণে তোমাকে অনেক ধন্যবাদ। ’

রিয়াল মাদ্রিদের এমবাপ্পের আসা নিয়ে এর আগে গুঞ্জন কম হয়নি। ২০২১ সালে ১৮০ মিলিয়ন ইউরোতে তাকে দলে ভেড়াতে চেয়েছিল ক্লাবটি। কিন্তু পিএসজি সেই প্রস্তাব প্রত্যাখ্যান করে। কিন্তু এমবাপ্পেকে আটকে রাখতে পারেনি ফরাসি ক্লাবটি। চুক্তি শেষে ঠিকই কোনো ট্রান্সফার ফি ছাড়াই রিয়ালে যোগ দেন তিনি।

বাংলাদেশ সময়: ২১২৬ ঘণ্টা, জুলাই ১৬, ২০২৪
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।