ঢাকা, বুধবার, ১ শ্রাবণ ১৪৩১, ১৭ জুলাই ২০২৪, ১০ মহররম ১৪৪৬

ফুটবল

ইউরোর সেরা একাদশে ৬ জন স্পেনের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৪ ঘণ্টা, জুলাই ১৬, ২০২৪
ইউরোর সেরা একাদশে ৬ জন স্পেনের

ইউরোর এবারের আসর পুরোটাই রাজত্ব করেছে স্পেন। শিরোপাও ঘরে তুলেছে তারা।

এই পথচলায় তাদের দারুণ পারফরম্যান্সের প্রতিফলন দেখা গেছে ইউরোর সেরা একাদশে। যেখানে ৬ জন ফুটবলারই দলটির।

গত রোববার ইংল্যান্ডকে ২-১ ব্যবধানে হারিয়ে শিরোপা জিতে স্পেন। আসরে সাত ম্যাচের সবগুলোতেই জয় তুলে নিয়েছিল তারা। দলের এই জয়ের ধারায় গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন ফরোয়ার্ড লামিনে ইয়ামাল। সেরা একাদশের আক্রমণভাগে তাইতো অনায়াসে জায়গা করে নিয়েছেন তিনি। সঙ্গে রয়েছেন নিকো উইলিয়ামসও। তিনিও ছিলেন দারুণ ফর্মে।

সেরা একাদশের আক্রমণভাগে থাকা আরেকজন হলেন জার্মানির জামাল মুসিয়ালা। আসরে তিন গোল করে পাঁচজনের সঙ্গে গোল্ডেন বুট জেতেন তিনি। একাদশের মাঝমাঠে থাকা তিনজনই রাখা হয়েছে স্পেন থেকে। টুর্নামেন্ট সেরা খেলোয়াড়ের পুরস্কার জয়ী রদ্রির সঙ্গে জায়গা করে নিয়েছেন দানি ওলমো ও ফাবিয়ান রুইস।

ডিফেন্ডিংয়ে চ্যাম্পিয়ন স্পেন থেকে রয়েছেন মার্ক কুকুরেইয়া। তার সঙ্গে জায়গা করে নিয়েছে ফাইনাল খেলা ইংল্যান্ডের কাইল ওয়াকার। ফ্রান্সের উইলিয়াম সালিবা ও সুইজারল্যান্ডের মানুয়েল আকাঞ্জিও রয়েছেন রক্ষণে। গোলরক্ষক হিসেবে রাখা হয়েছে ফ্রান্সের মাইক মিঁয়াকে। ৎ

একনজরে ইউরোর সেরা একাদশ: মাইক মিঁয়া (ফ্রান্স), কাইল ওয়াকার (ইংল্যান্ড), উইলিয়াম সালিবা (ফ্রান্স), মানুয়েল আকাঞ্জি (সুইজারল্যান্ড), মার্ক কুকুরেইয়া (স্পেন), রদ্রি (স্পেন), দানি ওলমো (স্পেন), ফাবিয়ান রুইস (স্পেন), লামিনে ইয়ামাল (স্পেন), জামাল মুসিয়ালা (জার্মানি) ও নিকো উইলিয়ামস (স্পেন)

বাংলাদেশ সময়: ২১৩৩ ঘণ্টা, জুলাই ১৬, ২০২৪
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।