ঢাকা, সোমবার, ১২ কার্তিক ১৪৩১, ২৮ অক্টোবর ২০২৪, ২৪ রবিউস সানি ১৪৪৬

ফুটবল

সালাহর গোলে হার এড়াল লিভারপুল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৮ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০২৪
সালাহর গোলে হার এড়াল লিভারপুল

এমিরেটসে মুখোমুখি হয়েছিল আর্সেনাল ও লিভারপুল। লিভারপুলে জন্য ম্যাচটি ছিল পয়েন্ট তালিকার শীর্ষে ফেরার।

আর্সেনালের জন্য তিনে ওঠার। তবে এমিরেটসে লড়াই শেষ হয়েছে পয়েন্ট ভাগাভাগি করে। ম্যাচের শেষ দিকে সালাহর গোলে হার থেকে বেঁচে যায় লিভারপুল। আর্সেনালের বিপক্ষে ২-২ ড্র নিয়ে মাঠে ছেড়েছে তারা।  

এই ড্রয়ে ৯ ম্যাচ থেকে ২২ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে লিভারপুল। সমান ম্যাচ থেকে ১৮ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে আর্সেনাল। ঘরের মাঠে তারা জয় পেলে ব্যবধান কমত লিভারপুলের সঙ্গে। ম্যাচের নবম মিনিটেই এগিয়ে যায় আর্সেনাল। এ সময় বেন হোয়াইটের বাড়িয়ে দেওয়া বল পেয়ে কঠিন দূরহ কোণ থেকে বাম পায়ের শটে বল জালে জড়ান বুকায়ো সাকা। এটা ছিল তার ৫০তম প্রিমিয়ার লিগ গোল। তবে ১৮ মিনিটের মাথায়ই সমতা ফেরায় লিভারপুল। এ সময় কর্নার থেকে আসা বলে হেড দিয়ে জালে জড়ান ভার্জিল ফন ডাইক।

বিরতিতে যাওয়ার আগে ব্যবধান বাড়ায় আর্সেনাল।  ৪৩ মিনিটে ডেকলান রাইসের দারুণ এক ফ্রিকিক লিভারপুল পেনাল্টি বক্সে খুঁজে পায় মিকেল মেরিনোকে। হেডে বল জালে জড়িয়ে দলকে এগিয়ে দেন তিনি। ম্যাচটির প্রথমার্ধ আর্সেনাল শেষ করে ২-১ গোলে এগিয়ে থেকে।  

পিছিয়ে পড়ার পর দ্বিতীয়ার্ধটা বেশ আক্রমণাত্মক ভঙ্গিতেই শুরু করে লিভারপুল। আর্নে স্লটের দল অবশ্য গোলমুখে শট নেয়ার ক্ষেত্রে সময় নিয়েছে বেশি। আর্সেনালের রক্ষণে ফাটল ধরাতে তাদের সময় লেগেছে ৮১ মিনিট পর্যন্ত। এবারেও গোলের উৎস ট্রেন্ট।  

আলেকজান্ডার-আরনল্ডের বাড়ানো বল গানারদের বক্সে খুঁজে নেয় ডারউইন নুনিয়েজকে। উরুগুইয়ান ফরোয়ার্ড  বাঁ পাশে বল ঠেলে দেন সালাহর কাছে। এরপর মিসরীয় তারকা আর্সেনালের বিপক্ষে আরেকবার গোল করলেন। গানারদের বিপক্ষে প্রিমিয়ার লিগে সালাহর এটি ১৫ ম্যাচে ১১ গোল। তাতে ২-২ গোলের সমতায় পয়েন্ট ভাগাভাগি করে শেষ হয় ম্যাচ।

বাংলাদেশ সময়: ১২১৬ ঘন্টা, অক্টোবর ২৮, ২০২৪
এআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।