ঢাকা, রবিবার, ১৬ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

ফুটবল

রিয়ালে সবাইকে ছাড়িয়ে রোনালদো

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৫ ঘণ্টা, মার্চ ২৪, ২০১৬
রিয়ালে সবাইকে ছাড়িয়ে রোনালদো ছবি: সংগৃহীত

ঢাকা: সান্তিয়াগো বার্নাব্যুতে জার্মান ব্র্যান্ডগুলোর মধ্যে সবচেয়ে লাভজনক অ্যাডিডাস শপ। যেখানে রিয়াল মাদ্রিদের খেলোয়াড়দের জার্সি বিক্রয় করা হয়।

বলা বাহুল্য, অ্যাডিডাস স্প্যানিশ জায়ান্টদের জার্সি তৈরির স্পন্সর।

একটা প্রশ্ন তো করাই যায়, কোন খেলোয়াড়ের জার্সি সবচেয়ে বেশি বিক্রি হচ্ছে? উত্তরে সবাই হয়তো সমস্বরেই বলে উঠবেন, ক্রিস্টিয়ানো রোনালদো। হ্যাঁ, এমনটি হওয়াই তো স্বাভাবিক। হয়েছেও ‍তাই। অ্যাডিডাস শপ থেকে চলতি মৌসুমে এখন পর্যন্ত রোনালদোর জার্সিটিই সবচেয়ে বেশি বিক্রিত।

স্প্যানিশ জনপ্রিয় ক্রীড়া দৈনিক ‘মার্কা’ ক্লাবের জার্সি বিক্রির শীর্ষ ছয় জনের তালিকা দেখার অনুমতি পায়। তার ভিত্তিতেই উঠে আসে, তিনবারের ব্যালন ডি’অর জয়ী রোনালদোই সবার উপরে। সিআর সেভেন’র পরেই দক্ষিণ আমেরিকান তারকা কলম্বিয়ান জেমস রদ্রিগেজ।

রোনালদো-রদ্রিগেজের পর তৃতীয় স্থানে গ্যারেথ বেল। মাদ্রিদ শহরে ওয়েলস উইঙ্গারের জনপ্রিয়তা কিন্তু নেহাতই কম নয়। এ তালিকা থেকে সেটিই অনুমেয়। চতুর্থ স্থানে অবস্থান করছেন গ্যালাকটিকোদের অধিনায়ক সার্জিও রামোস।

২০০৫ সাল থেকেই রিয়ালের হয়ে খেলছেন স্প্যানিশ সেন্টার ব্যাক। দু’বছর আগে অ্যাতলেতিকো মাদ্রিদের বিপক্ষে তার শেষ মুহূর্তের গোলের সুবাদেই বহুল প্রতীক্ষিত লা ডেসিমা’র (দশম চ্যাম্পিয়নস লিগ) শিরোপা উঁচিয়ে ধরে লস ব্লাঙ্কসরা। এরপর থেকেই রামোসের জার্সির প্রতিও সমর্থকদের আকর্ষণ বাড়তে থাকে।

‘বিবিসি’ ত্রয়ীর (বেল-বেলজেমা-ক্রিস্টিয়ানো) তৃতীয় সদস্য করিম বেনজেমা তালিকার পাঁচ নম্বরে। ফ্রেঞ্চ স্ট্রাইকারের গোল উল্লাসের সঙ্গে তাল মেলাতে ভক্ত-সমর্থকরাও চাইছেন তাদের জার্সির পেছনে যেন তার (বেনজেমা) জার্সি নাম্বারটি লেখা থাকে। সংখ্যাটা নাকি ক্রমেই বাড়ছে। ছয়জনের তালিকা শেষ করেছেন জার্মান মিডফিল্ডার টনি ক্রুস।

বাংলাদেশ সময়: ১৬৫৩ ঘণ্টা, মার্চ ২৪, ২০১৬
আরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।