ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

ফুটবল

ড্র করেও সেমিফাইনালে শেখ রাসেল

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৪৬ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০১৬
ড্র করেও সেমিফাইনালে শেখ রাসেল

ঢাকা: স্বাধীনতা কাপ ফুটবলে নিজেদের চতুর্থ ম্যাচে ফেনী সকার ক্লাবের বিপক্ষে গোলশুন্য ড্র করেও ‘খ’ গ্রুপ থেকে প্রথম দল হিসেবে টুর্নামেন্টের সেমিফাইনালে উঠে গেছে শেখ রাসেল। ৪ ম্যাচে শেখ রাসেলের পয়েন্ট ১০।

 

বুধবার (১৩ এপ্রিল) বঙ্গবন্ধু স্টেডিয়ামে দিনের দ্বিতীয় ম্যাচে ফেনী সকারের বিপক্ষে খেলতে নেমে শুরু থেকেই আক্রমণাত্মক খেলতে থাকে শেখ রাসেল। দারুণ সব আক্রমণে একাধিকবার প্রতিপক্ষের রক্ষণ ভাঙতে চেয়েছে। কিন্তু শেষ পর্যন্ত তাদের প্রচেষ্টা সফল হয়নি।
একই রকম আক্রমণাত্মক খেলেছে ফেনী সকারও।

 

প্রথমার্ধে গোলশুন্য থাকা দু’দল দ্বিতীয়ার্ধে আক্রমণের ধার আরও বাড়ালে ৬২ মিনিটে গোলের সুযোগ আসে শেখ রাসেল শিবিরে। মোনায়েম খানের কর্নার থেকে হেড করে গোলের দারুণ সুযোগ তৈরি করেও ব্যর্থ হন শেখ রাসেলের ইথিওপিয়ান স্ট্রাইকার ফিকরু তেফেরা।
 
এর ঠিক ৩ মিনিট পর আবার আক্রমণে যায় শেখ রাসেল। এবার অবশ্য আক্রমণের নায়ক শাখাওয়াত হোসেন রনি। ডি-বক্সের একবারে সামনে থেকে জোড়ালো শটে জালে বল জড়াতে চাইলে সেখানে দেয়াল হয়ে দাঁড়ান ফেনী সকারের গোলরক্ষক সুজন চৌধুরী।

গোলের সুযোগ এসেছিল সকার ক্লাব শিবিরেও। ৭৫ মিনিটে রাসেল গোলবার সীমানায় মোহাম্মদ পারভেজের দারুণ এক ক্রস ইকবাল হোসেন ভূঁইয়া ঠিকমতো প্লেস করতে না পারায় গোলবঞ্চিত হয় ফেনী সকার ক্লাব।

এভাবেই আক্রমণ পাল্টা-আক্রমণের মধ্য দিয়ে নির্ধারিত সময় অতিবাহিত হলে গোলশুন্য ড্র করেই সেমিফাইনাল নিশ্চিত করে শেখ রাসেল।

বাংলাদেশ সময়: ২৩৪৫ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০১৬
এইচএল/এসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।