ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

ফুটবল

ফ্রান্সের হয়ে খেলতে পারবেন না বেনজেমা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২১ ঘণ্টা, এপ্রিল ১৪, ২০১৬
ফ্রান্সের হয়ে খেলতে পারবেন না বেনজেমা ছবি: সংগৃহীত

ঢাকা: ২০১৬’র ইউরো ফুটবলের আসরে আয়োজক দেশ ফ্রান্স। আর স্বাগতিকদের হয়ে মাঠে নামতে পারছেন না রিয়াল মাদ্রিদের তারকা স্ট্রাইকার করিম বেনজেমা।

‘সেক্স টেপ’ বিতর্কের কিছুটা অবসান হলেও তাকে দেশের জার্সিতে দলে রাখা হবে না বলে সিদ্ধান্ত নিয়েছে ফ্রান্সের ফুটবল কর্তৃপক্ষ।

 

বেনজেমা তার জাতীয় দলের সতীর্থ মাথিউ ভালবুয়েনাকে ‘সেক্স টেপ’ দিয়ে ব্ল্যাকমেইল করার ঘটনায় অভিযুক্ত হন। এ ব্যাপারে দেশটির আদালতে মামলাও হয়। সতীর্থকে ব্ল্যাকমেইলের ঘটনায় বেনজেমার জড়িত থাকার সন্দেহে গত ডিসেম্বরে তাকে জাতীয় দল থেকে অনির্দিষ্টকালের জন্য বহিষ্কার করা হয়।

 

পরে তদন্ত শেষে গত মাসে বেনজেমাকে আদালত থেকে মুক্তি দেওয়া হলেও ইউরোপীয় ফুটবলের সর্বোচ্চ আসরে তাকে স্কোয়াডে রাখা হচ্ছে না বলে জানিয়েছে ফ্রেঞ্চ ফুটবল ফেডারেশন।

২৮ বছর বয়সী রিয়াল তারকা বেনজেমা দেশের জার্সিতে খেলেছেন ৮১ ম্যাচ। দলের স্কোয়াডে জায়গা না পাওয়ার খবর শুনে তিনি নিজের টুইটারে লিখেছেন, ‘এই সিদ্ধান্ত আমার এবং আমার ভক্ত-সমর্থকদের জন্য দুঃখজনক। ’

আগামী ১০ জুলাই থেকে ফ্রান্সের মাটিতে শুরু হবে ইউরো ২০১৬’র জমজমাট ফুটবলের আসর।

বাংলাদেশ সময়: ১৩২১ ঘণ্টা, ১৪ এপ্রিল ২০১৬
এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।