ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

ফুটবল

অলিম্পিকে ভিন্ন গ্রুপে ব্রাজিল-আর্জেন্টিনা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৮ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০১৬
অলিম্পিকে ভিন্ন গ্রুপে ব্রাজিল-আর্জেন্টিনা

ঢাকা: রিও অলিম্পিকের আসন্ন টুর্নামেন্টের ফুটবলের ড্র সম্পন্ন হয়েছে। আয়োজক দেশ ব্রাজিলের গ্রুপে পড়েছে ডেনমার্ক, দক্ষিণ আফ্রিকা আর ইরাক।

আর্জেন্টিনাকে লড়তে হবে হন্ডুরাস-পর্তুগালের বিপক্ষে।

 

ড্র অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ব্রাজিলের তারকা ফুটবলার রোনালদিনহো। ড্র শেষে তিনি জানান, এবারের আসরে প্রতিটি দলই কঠিন গ্রুপে পড়েছে। লড়াই করেই তাদের স্বর্ণ জিততে হবে। তবে, আমি বিশ্বাস করি এবারের আসরে চ্যাম্পিয়ন হবে ব্রাজিল।

 

আগামী ০৪ আগস্ট শুরু হবে ফুটবলের জমজমাট এই আসর। ২০ আগস্ট রিও ডি জেনেইরোর মারাকান স্টেডিয়ামে ফাইনালের মধ্যদিয়ে আসরের পর্দা নামবে।

এবারের আসরে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন ব্রাজিল ‘এ’ গ্রুপে প্রতিদ্বন্দ্বিতা করবে। অলিম্পিকের আসরে কখনোই স্বর্ণ জেতা হয়নি সেলেকাওদের। ‘বি’ গ্রুপে রয়েছে ১৯৯৬ অলিম্পিকের স্বর্ণ জয়ী নাইজেরিয়া। ‘সি’ গ্রুপে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন মেক্সিকো। আর ‘ডি’ গ্রুপে রয়েছে ২০০৪ ও ২০০৮ সালের স্বর্ণ জয়ী আর্জেন্টিনা।

১৯৮৪, ১৯৮৮ ও ২০১২ সালে রৌপ পদক জয়ী ব্রাজিলের প্রথম ম্যাচ ০৪ আগস্ট। অলিম্পিকে নিজেদের প্রথম মিশনে কার্লোস দুঙ্গার শিষ্যদের প্রতিপক্ষ দ. আফ্রিকা। একই দিন গ্রুপের অন্য দুই দল ডেনমার্ক ও ইরাক পরষ্পরের মুখোমুখি হবে।

‘বি’ গ্রুপে নাজেরিয়ার সঙ্গে রয়েছে সুইডেন, কলম্বিয়া ও জাপান। ‘সি’ গ্রুপে বর্তমান চ্যাম্পিয়ন মেক্সিকোর সঙ্গে রয়েছে গতবারের ব্রোঞ্জ পদক জয়ী দক্ষিণ কোরিয়া, জার্মানি ও ফিজি।

এদিকে, ‘ডি’ গ্রুপে আর্জেন্টিনার সঙ্গী হয়েছে পর্তুগাল, হন্ডুরাস ও আলজেরিয়া।

এদিকে, নারী ফুটবলে ব্রাজিলের মেয়েদের লড়তে হবে সুইডেন, চীন আর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে। চারবার অলিম্পিকের স্বর্ণ জেতা আমেরিকা খেলবে ফ্রান্স, নিউজিল্যান্ড আর কলম্বিয়ার বিপক্ষে।

বাংলাদেশ সময়: ১৩৩৬ ঘণ্টা, ১৫ এপ্রিল ২০১৬
এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।