ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

ফুটবল

বার্সাকে মিস করছেন জাভি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৯ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০১৬
বার্সাকে মিস করছেন জাভি ছবি: সংগৃহীত

ঢাকা: দীর্ঘ ২৫ বছরের বার্সেলোনা অধ্যায়ের ইতি টেনে গত বছরই কাতারে পাড়ি জমান জাভি হার্নান্দেজ। কিন্তু শৈশবের ক্লাবকে ভীষণ মিস করছেন ৩৬ বছর বয়সী এ মিডফিল্ডার।

স্প্যানিশ তারকা নিজেই তার এমন অভিব্যক্তির কথা প্রকাশ করেছেন।

 

গত মৌসুম শেষে কাতারের আল সাদ ক্লাবে যোগ দেন জাভি। বার্সার একাডেমি থেকে উঠে এসে নিজেকে কিংবদন্তির কাতারে নিয়ে যান ২০১০ বিশ্বকাপ জয়ী। দুই যুগেরও বেশি সময় ধরে খেলেন কাতালানদের হয়ে। পেশাদার ফুটবলে বার্সার মূল দলে ১৭ বছরের বর্ণাঢ্য ক্যারিয়ার পার করে ন্যু ক্যাম্পকে বিদায় জানান সর্বকালের অন্যতম সেরা এ মিডফিল্ডার।

 

প্রায় এক বছর হয়ে গেল স্পেন ছেড়েছেন, বার্সাকে কতটা মিস করছেন তা জাভির মুখেই শোনা যাক, ‘আমি বার্সেলোনার ড্রেসিং রুম, রসিকতা, সার্কেল (সতীর্থ) ও ফুটবলের লেভেল মিস করি। বার্সা বিশ্বের সেরা ক্লাব এবং শুধুমাত্র বায়ার্ন মিউনিখই তাদের কাছাকাছি অবস্থানে রয়েছে। ’

বুটজোড়া তুলে রাখার পর কোচিং পেশায় জড়ানোর ইঙ্গিতও দিয়ে রাখলেন জাভি, ‘কোচিং এমন একটা জিনিস যেটা আপনাকে অনুভব করতেই হবে এবং আমার মধ্যে এটা শুরু হয়ে গেছে। কিন্তু, আমি এখনো একজন খেলোয়াড়। সবাই নিজের সময়টার অগ্রগতি টানেন। আমি অন্তত দুই বছর কিংবা তারও বেশি সময় ফুটবলার হিসেবেই থাকতে চাই, যতদিন আমরা শরীর সায় দেয়। ’

বাংলাদেশ সময়: ১৬২৮ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০১৬
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।