ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

ফুটবল

লিভারপুলের জয়, লিচেস্টারের হোঁচট

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০১ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০১৬
লিভারপুলের জয়, লিচেস্টারের হোঁচট ছবি: সংগৃহীত

ঢাকা: ইংলিশ লিগে উড়তে থাকা লিচেস্টার সিটিকে রুখে দিল ওয়েস্ট হাম ইউনাইটেড। দুর্দান্ত ফর্মে থাকা জেমি ভার্ডির লাল কার্ডে দশজনের দলে পরিণত হওয়া লিচেস্টারের সঙ্গে ২-২ গোলে ড্র করে পয়েন্ট টেবিলটাও জমিয়ে তুললো ওয়েস্ট হাম।

একই সময়ের অপর ম্যাচে এএফসি বোর্নমাউথের বিপক্ষে ২-০ গোলের প্রত্যাশিত জয় পেয়েছে লিভারপুল।

 

বোর্নমাউথের মাঠে রোববারের (১৭ এপ্রিল) ম্যাচটিতে ২-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় লিভারপুল। ৪১ মিনিটে অল রেডসদের লিড এনে দেন ব্রাজিলিয়ান মিডফিল্ডার রবার্তো ফিরমিনো। প্রথমার্ধের যোগ করা সময়ে ব্যবধান দ্বিগুন করেন ইংলিশ স্ট্রাইকার ড্যানিয়েল স্টারিজ। খেলার শেষদিকে স্বাগতিকদের হয়ে একটি গোল পরিশোধ করেন নরওয়ে স্ট্রাইকার জোসুয়া কিং।

কিং পাওয়ার স্টেডিয়ামে লিচেস্টার ও ওয়েষ্ট হামের মধ্যকার ম্যাচটিতে দু’দলের চারটি গোলের মধ্যে দু’টিই আসে পেনাল্টি থেকে। ইনজুরি সময়ের শেষ মিনিটে  পেনাল্টি থেকে লিচেস্টারের হার এড়ান আর্জেন্টাইন স্ট্রাইকার লিওনার্দো উলোয়া।

এর আগে জেমি ভার্ডির গোলে ১৮ মিনিটের মাথায় লিড নেয় স্বাগতিকরা। কিন্তু দ্বিতীয়ার্ধের ৫৬ মিনিটে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন ফর্মের তুঙ্গে থাকা এ ‍ইংলিশ তারকা। দশজনের লিচেস্টারের বিপক্ষে সমতায় ফিরতে ভিজিটরদের ৮৪ মিনিট পর্যন্ত অপেক্ষা করতে হয়। অবশ্য পেনাল্টি থেকেই ম্যাচে ফেরে ওয়েস্ট হাম। স্পট কিক থেকে বল জালে জড়াতে কোনো ভুল করেননি স্ট্রাইকার অ্যান্ডি ক্যারল।

দুই মিনিট না যেতেই স্বাগতিক দর্শকদের রীতিমতো স্তব্ধ করে দেন ইংলিশ ডিফেন্ডার অ্যারন ক্রেসওয়েল। তবে শেষ পর্যন্ত পেনাল্টির সৌজন্যে হার এড়িয়েই মাঠ ছাড়ে লিচেস্টার।

পয়েন্ট টেবিলে শীর্ষস্থানটা এখনো লিচেস্টারের দখলেই। ৩৪ ম্যাচ শেষে তাদের সংগ্রহ ৭৩। এক ম্যাচ কম খেলা টটেনহাম ৬৫ পয়েন্ট নিয়ে দুইয়ে অবস্থান করছে। অার লিচেস্টারের পয়েন্ট খোঁয়ানো ওয়েস্ট হাম ৩৩ ম্যাচে ৫৩ পয়েন্টে ছয় নম্বরেই রয়েছে। ৩২ ম্যাচে ৫১ পয়েন্ট পাওয়া লিভারপুল অষ্টম স্থানে। ৪১ পয়েন্টে ১৩ নম্বরে বোর্নমাউথ (৩৪ ম্যাচ)।

বাংলাদেশ সময়: ২০৫৩ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০১৬
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।