ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

ফুটবল

মেসির রেকর্ডের রাতে হারের বৃত্তে বার্সা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩২০ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০১৬
মেসির রেকর্ডের রাতে হারের বৃত্তে বার্সা ছবি : সংগৃহীত

ঢাকা: অবশেষে পেশাদার ফুটবলে ৫০০তম গোলের দেখা পেলেন লিওনেল মেসি। কিন্তু তার ব্যক্তিগত অর্জনের রাতে আরেকটি দুঃস্বপ্ন উপহার পেল বার্সেলোনা।

চ্যাম্পিয়নস লিগ থেকে ছিটকে পড়ার পর লা লিগায় ঘুরে দাঁড়ানোর ম্যাচে ভ্যালেন্সিয়ার বিপক্ষে ২-১ গোলে হেরে গেছে কাতালানরা।

এ নিয়ে সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে টানা তিন ম্যাচে হারের পাশপাশি টানা চারটি লিগ ম্যাচে জয়হীন (তিনটিতে হার) বার্সা। ভাবা যায়! শুধু তাই নয়, বার্সার লিগ শিরোপা ধরে রাখাটাও এখন হুমকির মুখে পড়লো।

মেসির রেকর্ডময় ম্যাচ হারের পেছনে ভাগ্যকেও দুষতে পারে বার্সা। বেশ কয়েকটি নিশ্চিত গোলের সুযোগ পেলেও বল জালে জড়াতে পারেননি লুইস এনরিকের শিষ্যরা। দুর্দান্ত সব সেভ করে স্বাগতিকদের সামনে বাধার দেয়াল হয়ে দাঁড়ান ডিয়েগো আলভেস। ‘এমএসএন’ ত্রয়ী খ্যাত মেসি-সুয়ারেজ-নেইমার তিনজনকেই পরাস্ত করেন ভ্যালেন্সিয়ার ব্রাজিলিয়ান গোলরক্ষক। ন্যু ক্যাম্পে খেলা শুরুর ২৬ মিনিটে ইভান রাকিটিচের আত্মঘাতী গোলের সুবাদে লিড নেয় ভ্যালেন্সিয়া। গোলপোস্টের বাম প্রান্ত থেকে গিলের্মে সিকুয়েরার শট রাকিটিচের পা ছুঁয়ে জালে জড়ায়। প্রথমার্ধের যোগ করা সময়ে স্বাগতিকদের রীতিমতো স্তব্ধ করে দেন স্প্যানিশ তরুণ স্ট্রাইকার সান্তিয়াগো মিনা লরেঞ্জে। ২-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় ভিজিটররা।

দ্বিতীয়ার্ধের ৬৩ মিনিটে পাঁচ ম্যাচের গোলখরা কাটিয়ে মাইলফলক ছোঁয়া গোলের দেখা পান মেসি। এটি ছিল বার্সার জার্সি গায়ে তার ৪৫০তম আর ক্লাব ও জাতীয় দলের হয়ে পাঁচশতম গোল। কিন্তু, দলের অপ্রত্যাশিত পরাজয়ে আর্জেন্টাইন আইকনের রেকর্ডময় রাতটাও ম্লান হয়ে যায়।

শেষদিকে সমতায় ফেরার দারুণ একটি সুযোগ অবিশ্বাস্যভাবে হাতছাড়া করেন জেরার্ড পিকে। আন্দ্রেস ইনিয়েস্তার ক্রস থেকে গোলবারের সামনে গোলরক্ষককে একা পেয়েও লক্ষ্যভ্রষ্ট শটে পুরো দলকে হতাশায় ডোবান স্প্যানিশ সেন্টার ব্যাক। রেফারি শেষ বাঁশি বাজানোর পর মেসি-নেইমার-সুয়ারেজদের মুখে একরাশ হতাশার প্রতিচ্ছবিই ফুটে উঠে!পয়েন্ট টেবিলে বার্সার শীর্ষস্থানটা বেশ নড়বড়েই বলা যায়! ৩৩ ম্যাচ শেষে তাদের সংগ্রহ ৭৬। সমান ম্যাচে সমান পয়েন্টে গোল ব্যবধানে পিছিয়ে থাকায় দুইয়ে অ্যাতলেতিকো মাদ্রিদ। এক পয়েন্টে পিছিয়ে থেকে বার্সা-অ্যাতলেতিকোর ঘাঁড়ে নিঃশ্বাস ফেলছে জিনেদিন জিদানের রিয়াল মাদ্রিদ।  মৌসুম শেষ হতে আর মাত্র পাঁচটি করে ম্যাচ বাকি।

বাংলাদেশ সময়: ০৩১৪ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০১৬
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।