ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

ফুটবল

নাইজেরিয়ান ঝড়ে উড়ে গেল ফেনী

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৮ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০১৬
নাইজেরিয়ান ঝড়ে উড়ে গেল ফেনী ছবি: শোয়েব মিথুন/বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: চলমান স্বাধীনতা কাপের আসরে বড় জয় পেয়েছে টিম বিজেএমসি। সকার ক্লাব ফেনীকে ৬-০ গোলে উড়িয়ে দিয়েছে বিজেএমসি।

দলের হয়ে একাই পাঁচ গোল করেন দলের অধিনায়ক এলিটা কিংসলে।

 

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত এই ম্যাচে ফেনী সকারের রক্ষণে শুরু থেকেই গোলের জন্য ঝাঁপিয়ে পড়ে বিজেএমসির ফরোয়ার্ডরা। নাইজেরিয়ান ফরোয়ার্ড কিংসলের সঙ্গে বাকি গোলটি করেন তারই স্বদেশি স্যামসন ইলিয়াসুর।

ম্যাচের আধাঘণ্টা বিজেএসমিকে আটকে রাখে ফেনী। ৩৬ মিনিটের মাথায় প্রথম লিড নেয় বিজেএমসি। প্রথম গোলটি করেন কিংসলে। প্রথমার্ধেই হ্যাটট্রিক পূর্ণ করেন নাইজেরিয়ান এই ফরোয়ার্ড। বিরতির আগে তার বাকি দুটি গোল আসে ম্যাচের ৩৮ ও ৪৫ মিনিটের মাথায়।

স্বাধীনতা কাপের চলতি আসরে এটি ছিল চতুর্থ হ্যাটট্রিক। এর আগে হ্যাটট্রিক করেছিলেন শেখ জামাল ধানমণ্ডি ক্লাবের ওয়েডসেন আনসেলমে, শেখ রাসেল ক্রীড়া চক্রের ফিকরু জেইদা ও মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রের আহমেদ কোলো মুসা।

বিরতির পর ম্যাচের ৫০তম মিনিটে দলের ও নিজের চতুর্থ গোলটি করেন কিংসলে। ৭৩ মিনিটের মাথায় নিজের পঞ্চম গোলের দেখা পান বিজেএমসির দলপতি। আর ৮৭ মিনিটের মাথায় দলের ষষ্ঠ গোলটি করেন স্যামসন।

এটিই ছিল বিজেএমসির গ্রুপপর্বের শেষ ম্যাচ। ‘বি’ গ্রুপ থেকে এখনও সেমিফাইনালের দরজা খোলা রয়েছে দলটির। ৫ ম্যাচে তাদের সংগ্রহ ৭ পয়েন্ট। অপরদিকে, ৫ ম্যাচে তিন ড্র আর দুই পরাজয়ে চলমান আসরের গ্রুপপর্ব থেকেই বিদায় নিতে হলো ফেনী সকারকে।

বাংলাদেশ সময়: ২০৫৮ ঘণ্টা, ১৮ এপ্রিল ২০১৬
এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।