ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

ফুটবল

ফ্যাব্রেগাসের সেরা মেসি-অঁরি-ইনিয়েস্তা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৫ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০১৬
ফ্যাব্রেগাসের সেরা মেসি-অঁরি-ইনিয়েস্তা

ঢাকা: স্পেনের তারকা ফুটবলার সেস ফ্যাব্রেগাসের চোখে আর্জেন্টিনার দলপতি লিওনেল মেসির পরই সেরাদের তালিকায় রয়েছেন ফ্রান্সের থিয়েরি অঁরি।

 

চেলসির মিডফিল্ডার ফ্যাব্রেগাস সেরাদের তালিকায় আরও রেখেছেন আন্দ্রে ইনিয়েস্তা, জাভিদের।

স্পেনের জাতীয় দলে ১০৩ ম্যাচ খেলা ফ্যাব্রেগাস ২০১১ থেকে ২০১৪ পর্যন্ত মেসির পাশে খেলেছেন বার্সেলোনায়। এর আগে ২০০৩ থেকে ২০১১ সাল পর্যন্ত ইংলিশ প্রিমিয়ারের জায়ান্ট আর্সেনালে খেলেছেন এই স্প্যানিশ। অঁরি ১৯৯৯ সাল থেকে ২০০৭ সাল পর্যন্ত আর্সেনালে খেলে এরপর বার্সায় নাম লেখান। ২০১০ সাল পর্যন্ত কাতালানদের দলে ছিলেন ফরাসি এই তারকা স্ট্রাইকার।

এক অনুষ্ঠানে ফ্যাব্রেগাসকে তার চোখে সেরা ফুটবলার বেছে নিতে বলা হলে তিনি জানান, আমি যাদের পাশে খেলেছি তাদের মধ্যে নিঃসন্দেহে সেরাদের সেরা মেসি। তার পরে কাকে রাখা যায়, এই সিদ্ধান্ত নেওয়া সত্যিই আমার জন্য কঠিন। তবে, সেরাদের তালিকায় আপনি রাখতে পারেন অঁরি, ইনিয়েস্তা, জাভি, ফার্নান্দো তোরেস, ডেভিড ভিয়াকে।

তিনি আরও যোগ করেন, আমি খুবই ভাগ্যবান যে বিশ্বসেরা এই ফুটবলারদের পাশে খেলার সুযোগ পেয়েছি। তাদের কাছে থেকে দেখার সৌভাগ্য আমার হয়েছে।

চলমান ইংলিশ প্রিমিয়ার লিগের আসরে মৌসুমের সেরা একাদশ বেছে নিতে অনুরোধ করা হলে চেলসির সেরা এই তারকা বর্তমানে শীর্ষে থাকা লিচেস্টার সিটির চারজনকে বেছে নেন। এ মৌসুমে চমক দেখানো দলটির বরার্ট হুথ, রিয়াদ মাহরেজ, এনগোলো কান্তে আর জেমি ভার্ডিকে একাদশে রাখেন ব্লুজ তারকা। তার বেছে নেওয়া সেরা একাদশে গোলরক্ষক হিসেবে রয়েছেন ডেভিড ডি গিয়া। জায়গা পেয়েছেন হেক্টর বেলেরিন, টোবি, রায়ান বারট্রানড, ডেলে আলি, দিমিত্রি পায়েত এবং হ্যারি কেন।

বাংলাদেশ সময়: ১৬৩৪ ঘণ্টা, ১৯ এপ্রিল ২০১৬
এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।