ঢাকা, রবিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

ফুটবল

ফেরার ম্যাচে সুয়ারেজের দুর্দান্ত কীর্তি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৫ ঘণ্টা, এপ্রিল ২১, ২০১৬
ফেরার ম্যাচে সুয়ারেজের দুর্দান্ত কীর্তি ছবি:সংগৃহীত

ঢাকা: টানা চার ম্যাচে বার্সেলোনার হার। যেটিকে কোনোভাবেই মেলানো যাবে না ট্রেবল জয়ী দলটির সঙ্গে।

তবে দুর্দান্তভাবেই ফিরেছে কাতালানরা। লিগের খেলায় দেপোর্তিভো লা করুনাকে ৮-০ গোলে বিধ্বস্ত করেছে লুইস এনরিকের শিষ্যরা। আর এ ম্যাচে এক হালি গোল আসে লুইস সুয়ারেজের পা থেকে।

দলের বাজে ফর্মের সময় অবশ্য প্রায় নিয়মিতই গোল করে গেছেন উরুগুইয়ান স্ট্রাইকার সুয়ারেজ। তবে হারের কারণে লাইমলাইটে আসতে পারেননি। কিন্তু এ ম্যাচে দুর্দান্ত পারর্ফম করে নতুন দুটি রেকর্ড গড়েছেন লিভারপুলের সাবেক তারকা।

নিজে চার গোল করার পাশাপাশি এদিন দলের সতীর্থদের দিয়ে করিয়েছেন আরও তিনটি গোল। তার মানে ম্যাচে আট গোলের সাতটিতে রয়েছে তার অবদান। বাকি চারটি গোল করেছেন লিওনেল মেসি, নেইমার, ইভান রাকিটিচ ও মার্ক বারত্রা।

সুয়ারেজের এই কীর্তিটি যোগ হয়েছে রেকর্ডের পাতায়ও। স্প্যানিশ লা লিগার ইতিহাসে এমন কীর্তি আগে কেউ কখনও করে দেখাতে পারেননি।

এ ম্যাচের মাধ্যমে চলতি মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে বার্সার হয়ে ৪৯টি গোল করেছেন সুয়ারেজ। ফলে এক মৌসুমে ৪৭ গোল করা দলটির ব্রাজিলিয়ান সাবেক কিংবদন্তি রোনালদোকে পেছনে ফেলেছেন তিনি।

রোনালদো ১৯৯৬-৯৭ মৌসুমে এই কীর্তি গড়েছিলেন। আর সুয়ারেজ দলের এখনও পাঁচ ম্যাচ বাকি থাকতেই রেকর্ডটি ছুঁয়ে ফেললেন। তবে সুয়ারেজ এখনও এক মৌসুমে সর্বোচ্চ গোল করা আর্জেন্টাইন অধিনায়ক লিওনেল মেসি থেকে বেশ দূরেই রয়েছেন।

২০১১-১২ মৌসুমে মেসি বার্সার হয়ে ৭৩টি গোল করেছিলেন। যা কাতালান ক্লাবটির ইতিহাসে এখন পর্যন্ত সর্বোচ্চ গোল করার রেকর্ড।

বাংলাদেশ সময়: ১৩৩৩ ঘণ্টা, ২১ এপ্রিল, ২০১৬
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।