ঢাকা, রবিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

ফুটবল

স্বাধীনতা কাপ থেকে মোহামেডানের বিদায়

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২১ ঘণ্টা, এপ্রিল ২১, ২০১৬
স্বাধীনতা কাপ থেকে মোহামেডানের বিদায় ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: স্বাধীনতা কাপ ফুটবলে ‘এ’ গ্রুপের ম্যাচে ব্রাদার্স ইউনিয়নের কাছে ৩-২ গোলে হেরে টুর্নামেন্ট থেকে বিদায় নিয়েছে দেশের ঐতিহ্যবাহী দল মোহামেডান স্পোর্টিং ক্লাব। স্বাধীনতা কাপের এবারের আসরে পাঁচ ম্যাচে দুই জয়ে ৬ পয়েন্ট সাদা-কালো জার্সিধারীদের।

সেমিফাইনালে উঠতে যেখানে প্রয়োজন ছিল ৯ পয়েন্টের।

 

অন্যদিকে মোহামেডানের বিপক্ষে জয় নিয়েও সেমিফাইনালে উঠা হলো না ব্রাদার্সেরও। পাঁচ ম্যাচে মোহামেডানের সমান সংখ্যক জয়ে সমান পয়েন্ট ব্রাদার্সের।

বৃহস্পতিবার (২১ এপ্রিল) বঙ্গবন্ধু স্টেডিয়ামে প্রথমার্ধের শুরু থেকেই তুলনামূলক  গোছালো দল হয়ে খেলতে থাকে ব্রাদার্স ইউনিয়ন। কিন্তু মোহামেডানের রক্ষণভাগের কৌশলে তাদের প্রতিটি আক্রমণই ব্যর্থতায় পরিণত হয়। এদিকে শুরুতে না পারলেও প্রথমার্ধের শেষ দিকে ব্রাদার্স ইউনিয়ন সীমানায় চেপে বসে সাদা-কালে শিবির। তবে, গোলশূন্য ড্র নিয়েই প্রথমার্ধের খেলা শেষ করতে হয়।

দ্বিতীয়ার্ধে স্কোর লাইনের চেহারা বদলে যায়। দ্বিতীয়ার্ধের ৫১ মিনিটে দারুণ এক ডিফেন্সচেরা আক্রমণ করে ব্রাদার্স। মোহামেডানের জালে বল জড়িয়ে ব্রাদার্সকে ১-০ তে এগিয়ে দেন ফরোয়ার্ড মান্নাফ রাব্বি। এর ঠিক এক মিনিট পর আবার আক্রমণে যায় ব্রাদার্স ইউনিয়ন। আর সেই আক্রমণে আরেকবার সফল হন মান্নাফ রাব্বি। মোহামেডান গোলবারের একেবারে সামনে থেকে ডান পায়ের জোরালো শটে গোলরক্ষক নিহালকে পরাস্ত করে দলকে এনে দেন ২-০ এর ব্যবধান।

তবে গোল খেয়ে বসে ছিল না মোহামেডান। কাউন্টার অ্যাটাকে গিয়ে তছনছ করে দিয়েছে ব্রাদার্স রক্ষণভাগ। এমনই এক কাউন্টার অ্যাটাক থেকে ৫৪ মিনিটে ডি বক্সের মধ্যে দারুণ এক প্লেসিং শটে তৌহিদুল আলম সবুজ দলীয় ব্যবধান ২-১ এ কমান। ৬৬ মিনিটে বিপলু আহমেদের দারুণ এক প্লেসিং শটে খেলায় ২-২ এ সমতা আসে।

ম্যাচের ৭৫ মিনিটে আইডু ইব্রাহিম বাঁদিক দিয়ে একক প্রচেস্টায় মোহামেডানের জালে বল জড়িয়ে ব্রাদার্সকে এগিয়ে দেন ৩-২ এ। এরপর পুরো ম্যাচ মোহামেডান যতটা আক্রমণাত্মক খেলেছে ততটাই রক্ষণাত্মক খেলেছে ব্রাদার্স। ম্যাচের শেষ সময় পর্যন্ত এমনই রক্ষণাত্মক খেলে জয় নিশ্চিত করে মাঠ ছাড়ে ব্রাদার্স ইউনিয়ন।

বাংলাদেশ সময়: ২০১৭ ঘণ্টা, ২১ এপ্রিল ২০১৬
এএইচএল/এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।