ঢাকা, শনিবার, ১৬ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

ফুটবল

নেইমার কোনো মেশিন না

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৪ ঘণ্টা, এপ্রিল ২২, ২০১৬
নেইমার কোনো মেশিন না ছবি: সংগৃহীত

ঢাকা: ব্রাজিল সেনসেশন নেইমারের সাম্প্রতিক বাজে পারফর্মের কারণে যে সমালোচনা উঠেছে তাতে বেজায় চটেছেন উরুগুয়ের তারকা স্ট্রাইকার লুইস সুয়ারেজ। বার্সেলোনার উরুগুইয়ান তারকা জানিয়ে দিলেন নেইমার কোনো মেশিন নয়।

 

বার্সার আক্রমণভাগের অস্ত্র নেইমারও নিজেকে হারিয়ে খুঁজছেন। স্বাভাবিকভাবেই কড়া সমালোচনার মুখে পড়তে হচ্ছে ব্রাজিলিয়ান সেনসেশনকে। ক্লাবের জার্সি গায়ে নেইমারের পারফরম্যান্সও হতাশাজনক। সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে শেষ ছয় ম্যাচে প্রতিপক্ষের জালের দেখা পেয়েছেন একবারই। সেটিও আবার সবশেষ ম্যাচে দেপোরতিভোর বিপক্ষে। ২৪ বছর বয়সী এই ফরোয়ার্ডকে গোল করতে সাহায্য করেন সুয়ারেজ।

 

নেইমারকে ঘিরে অতিরিক্ত সমালোচনাকে অযৌক্তিক হিসেবে দেখছেন সুয়ারেজ। নেইমারের ক্লাব সতীর্থ জানান, আমরা যখন খাদের কিনারায় চলে যাই সকলে আমাদের নিয়ে সমালোচনা করেন। আমাদের নিয়ে হাসি-তামাশায় মেতে উঠেন। সম্প্রতি নেইমারকে নিয়ে যা হচ্ছে, তা মোটেই ঠিক নয়। সকলে তার সমালোচনায় মেতে উঠেছেন। আর সমালোচনা আমাদের দায়িত্ব বাড়িয়ে দিলেও তা সঠিক পথে নাও এগুতে পারে।

সুয়ারেজ আরও যোগ করেন, প্রত্যেক ফুটবলারের খারাপ সময় যেতে পারে। তাই বলে এই নয় সে হারিয়ে গেছে। নেইমারের খারাপ সময় যাচ্ছে। আমি আশাবাদি সে দ্রুতই তার সেরাটা দেখিয়ে দেবে। নেইমার কোনো মেশিন না। তাকে এভাবে দোষারোপ করাটা ঠিক হচ্ছেনা। তার কাঁধে দোষ চাপিয়ে দেওয়া মানে তার খেলার ক্ষতি করা। সে যখন আমাদের ম্যাচের পর ম্যাচ জিতিয়ে দেয়, তখন কিন্তু বলা হয়না নেইমার জিতেছে। পুরো দলকেই সেই কৃতিত্ব দেওয়া হয়। তার অনুভূতিগুলো সমালোচকদের বোঝা উচিৎ। আর নেইমারের মতো ফুটবলারের নতুন করে প্রমাণ করার কিছু নেই। সে কখনোই তার মাথা নিচু রাখতে চায়না।

এর আগে নেইমারের পাশে দাঁড়িয়েছিলেন তার স্বদেশি বার্সার ডিফেন্ডার দানি আলভেজ। এক সাক্ষাৎকারে কাতালানদের রাইটব্যাক আলভেজ বলেন, ‘আমি মনে করি এগুলো মিডিয়ার অতিরিক্ত বাড়াবাড়ি (নেইমারের বিরুদ্ধে সমালোচনা)। এটা সবার সঙ্গেই হয়, কিন্তু নেইমার বা মেসির ক্ষেত্রে সবসময়ই একটা বিতর্ক সৃষ্টি করা হচ্ছে। ’

বার্সার হয়ে তৃতীয় মৌসুম খেলা নেইমার তার প্রথম মৌসুমে ৪১ ম্যাচ খেলে করেছিলেন ১৫ গোল। পরের মৌসুমে ৫১ ম্যাচে তার ছিল ৩৯ গোল। আর চলতি মৌসুমের ৪৪ ম্যাচ খেলে নেইমার প্রতিপক্ষের জালে বল জড়িয়েছেন ২৮ বার।

বাংলাদেশ সময়: ১৪১৩ ঘণ্টা, ২২ এপ্রিল ২০১৬
এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।