ঢাকা, শনিবার, ১৬ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

ফুটবল

ফুটবল খেলাটাই ভুলে গেলেন ফ্যাব্রিগাস!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৭ ঘণ্টা, এপ্রিল ২২, ২০১৬
ফুটবল খেলাটাই ভুলে গেলেন ফ্যাব্রিগাস! ছবি: সংগৃহীত

ঢাকা: বার্সেলোনা থেকে চেলসিতে পাড়ি জমিয়ে প্রথম মৌসুমেই নিজের জাত চেনান সেস ফ্যাব্রিগাস। ব্লুজদের লিগ শিরোপা জয়ে গুরুত্বপূর্ণ ভুমিকা রাখেন স্প্যানিশ মিডফিল্ডার।

কিন্তু, নতুন মৌসুম আসতেই ছন্দ হারানো চেলসির জার্সিতে নিজের ছায়া হয়ে থাকেন ফ্যাব্রিগাস।

ফর্মহীন ফ্যাব্রিগাস তো বলেই দিয়েছেন, কীভাবে ফুটবল খেলতে হয় সেটিই নাকি তিনি ভুলে যান! এ মৌসুমে চেলসির উপর দিয়ে অনেক ঝড়-ঝাপটা গেছে এবং যাচ্ছে! দলের বাজে পারফরম্যান্সে দায়ে গত বছরের শেষদিকে কোচের পদ থেকে বহিষ্কৃত হন স্বঘোষিত ‘স্পেশাল ওয়ান’ হোসে মরিনহো।

ধারাবাহিক ব্যর্থতায় চ্যাম্পিয়নস লিগের পরবর্তী আসর থেকেও ছিটকে গেছে চেলসি। ৩৩ ম্যাচে মাত্র ৪৪ পয়েন্ট নিয়ে দশ নম্বরে অবস্থান করছে গত আসরের প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়নরা। ভাবা যায়!

তা ফ্যাব্রিগাসের এমন উপলব্ধিটা কখন হয়েছিল? গত বছরের ৫ ডিসেম্বরের কথা। স্ট্যামফোর্ড ব্রিজে পুঁচকে বোর্নমাউথের বিপক্ষেই ১-০ গোলে হারের লজ্জায় ডোবে চেলসি। এর দু’সপ্তাহ পরই চাকরি হারান মরিনহো। দ্বিতীয় মেয়াদে অন্তর্বর্তীকালীন কোচের দায়িত্ব নেন গাস হিডিঙ্ক।

ভুলে থাকার মতো ওই ম্যাচের পরই নাকি ফ্যাব্রিগাস তার স্ত্রীকে বলেছিলেন, ‘কীভাবে ফুটবল খেলতে হয় আমি ভুলে গেছি, আমার কাছে বল আছে কিন্তু আমি জানি না তা দিয়ে কী করব। ’

‘এটা কঠিন মুহূর্ত ছিল। নভেম্বর থেকে গত দু-তিন মাসে আমার মধ্যে কোনো আত্মবিশ্বাস ছিল না। ’-যোগ করেন ফ্যাব্রিগাস।

তবে সময়ের সঙ্গে সবকিছুই বদলে যায়। ২৮ বছর বয়সী ফ্যাব্রিগাসও তার বর্তমান ফর্ম নিয়ে খুশি, ‘গত কয়েক মাসে সবকিছুই বদলেছে। আমি খুবই ভালো খেলছি। সবচেয়ে গুরুত্বপূর্ণ হচ্ছে, কীভাবে তোমার ছন্দপতন হয়েছে এবং কীভাবে তুমি ঘুরে দাঁড়িয়েছ। আমি এখন আরো ভালো করতে পারি। ’

নিজেদের ক্লাব ইতিহাসে প্রথমবারের মতো লিগ চ্যাম্পিয়ন হওয়ার পথে ছুটছে এ মৌসুমের চমক লিচেস্টার সিটি। ফ্যাব্রিগাসও চান লিচেস্টারের হাতেই যেন শিরোপা ওঠে, ‘আমি চাই লিচেস্টার জিতুক। তারা যা করে দেখাচ্ছে তা অসাধারণ। এটা সত্যিকারের আবেগ ও সাহসের প্রতিফলন। ’

বাংলাদেশ সময়: ১৬৩৪ ঘণ্টা, এপ্রিল ২২, ২০১৬
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।