ঢাকা, রবিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

ফুটবল

শেখ রাসেলের সঙ্গে সেমিতে আবাহনী

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০০ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০১৬
শেখ রাসেলের সঙ্গে সেমিতে আবাহনী ছবি: শোয়েব মিথুন / বাংলানিউজটোয়েন্টিফোর

ঢাকা: চলমান স্বাধীনতা কাপের আসরে সেমি-ফাইনালের টিকিট কেটেছে আবাহনী লিমিটেড। শেখ রাসেল ক্রীড়া চক্রকে ১-০ গোলে হারিয়ে শেষ চার নিশ্চিত করে আবাহনী।

তবে, আগেই সেমির টিকিট নিশ্চিত করেছে ২০১৩ সালের চ্যাম্পিয়ন শেখ রাসেল।

 

বঙ্গবন্ধু স্টেডিয়ামে শনিবার (২৩ এপ্রিল) আবাহনীর একমাত্র জয়সূচক গোলটি করেন জুয়েল রানা। আর তাতে টুর্নামেন্টে প্রথমবার হারের স্বাদ নেয় শেখ রাসেল।

 

আবাহনীর নতুন কোচ দ্রাগো মামিচের শিষ্যরা ম্যাচের প্রথম থেকেই রাসেলের ডি-বক্সে আক্রমণ চালাতে থাকে। খেলার প্রথমার্ধে কোনো দলই গোলের সুযোগকে কাজে লাগাতে পারেনি। শুরুর একাদশ মিনিটে রাসেলের ফরোয়ার্ড জাহিদ হাসান এমিলি চোট পেয়ে মাঠ ত্যাগ করেন।

রাসেলের কোচ মারুফুল হক তার শিষ্যদের ৩৭তম মিনিটে কাঁপিয়ে দিয়েছিল আবাহনী। সেনেগালের স্ট্রাইকার কামারা সাবারার জোরালো শট গোলপোস্টের বাইরে দিয়ে বেরিয়ে যায়।

বিরতির পর ম্যাচের ৭১ মিনিটের মাথায় একমাত্র গোলটির দেখা পায় আবাহনী। কামারার অ্যাসিস্ট থেকে শেখ রাসেলের জালে বল জড়ান জুয়েল রানা। এটিই ছিল টুর্নামেন্টে জুয়েল রানার প্রথম গোল।

ম্যাচের বাকি সময় আর কোনো গোল না হলে ১-০ গোলের জয় নিয়ে সেমিতে উঠে আবাহনী। তাতে গোল ব্যবধানে পিছিয়ে থেকে আসর থেকে ছিটকে পড়লো টিম বিজেএমসি।

‘বি’ গ্রুপের রানার্সআপ হয়ে ৯ পয়েন্ট নিয়ে শেষ চারে উঠেছে আবাহনী। আর পাঁচ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে ‘বি’ গ্রুপের সেরা হয়ে সেমিতে আগেই উঠেছে শেখ রাসেল।

এদিকে, ‘এ’ গ্রুপ থেকে সেরা হয়ে সেমিতে উঠেছে শেখ জামাল ধানমণ্ডি ক্লাব ও রানার্সআপ হয়ে শেষ চারে জায়গা করে নিয়েছে চট্টগ্রাম আবাহনী। আগামী ০৩ মে প্রথম সেমি-ফাইনালে শেখ জামাল ধানমণ্ডি ক্লাবের বিপক্ষে লড়বে আবাহনী। আর ০৪ মে দ্বিতীয় সেমি-ফাইনালে শেখ রাসেলের প্রতিপক্ষ চট্টগ্রাম আবাহনী।

বাংলাদেশ সময়: ২০৫৯ ঘণ্টা, ২৩ এপ্রিল ২০১৬
এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।