ঢাকা, রবিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

ফুটবল

২৯ বছরের রেকর্ড ভেঙেছে বার্সা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০২ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০১৬
২৯ বছরের রেকর্ড ভেঙেছে বার্সা ছবি: সংগৃহীত

ঢাকা: লা লিগার ইতিহাসে এক মৌসুমে সর্বোচ্চ সংখ্যক পেনাল্টি পাওয়ার রেকর্ড গড়েছে বার্সেলোনা। স্পোর্টিং গিজনের বিপক্ষে ৬-০ গোলে জয়ের রাতে লুইস সুয়ারেজের কীর্তিতে বার্সেলোনার এই অর্জনটি একটু আড়ালেই থেকে যায়।

প্রথম খেলোয়াড় হিসেবে লা লিগায় টানা দুই ম্যাচে (দেপোর্তিভো ও গিজন) চারটি গোল করার নজির স্থাপন করেন সুয়ারেজ। এই ম্যাচে বার্সাকে তিন তিনটি পেনাল্টি উপহার দেন রেফারি! তিনটি স্পক কিকেই গোল আদায় করে নেন সুয়ারেজ (দু’টি) ও নেইমার।

এতেই এক মৌসুমে বার্সার পেনাল্টির সংখ্যাটা ১৯-এ ঠেকে। ন্যু ক্যাম্পে (২৪ এপ্রিল) দেপোর্তিভোকে বিধ্বস্ত করার ম্যাচেই স্পক কিকে রিয়াল বেটিসের ২৯ বছরের পুরনো রেকর্ড ভাঙে বার্সা। কাতালানদের সামনে এ সংখ্যাটা আরো বাড়িয়ে নেওয়ার সুযোগ তো থাকছেই। মৌসুম শেষ হতে আরো তিনটি ম্যাচ বাকি।

১৯৮৬-৮৭ মৌসুমে প্রথম দল হিসেবে ১৬টি পেনাল্টি পায় রিয়াল বেটিস। দীর্ঘ সময় পর বার্সার হাত ধরেই নতুন রেকর্ড দেখল লা লিগা। শুধু তাই নয়, নিজেদের ক্লাব ইতিহাসে তৃতীয়বারের মতো এক ম্যাচে তিনবার স্পট কিক নেয় স্প্যানিশ জায়ান্টরা।

এর আগে ১৯৪৪-৪৫ মৌসুমে সাবাডেল ও ১৯৯৩-৯৪ মৌসুমে ওসাসুনার বিপক্ষে পেনাল্টি থেকে তিনবার গোল আদায়ের সুযোগ পায় কাতালানরা।

বাংলাদেশ সময়: ১৫০০ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০১৬
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।