ঢাকা, রবিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

ফুটবল

শক্তিশালী বায়ার্নের প্রতিপক্ষ লড়াকু অ্যাতলেটিকো

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৭ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০১৬
শক্তিশালী বায়ার্নের প্রতিপক্ষ লড়াকু অ্যাতলেটিকো ছবি: সংগৃহীত

ঢাকা: চ্যাম্পিয়নস লিগে সব সময়ই ফেভারিটের তালিকায় থাকে বায়ার্ন মিউনিখের নাম। আর নিজেদের নামের প্রতি সুবিচার করে আসরটির পাঁচবার শিরোপাও ঘরে তুলেছে দলটি।

অন্যদিকে মাঝারিমানের দল হয়েও বড় দলগুলোর জন্য হুমকি হয়ে থাকে অ্যাতলেটিকো মাদ্রিদ।

বুধবার (২৭ এপ্রিল) ভিসেন্তে কালদেরনে ইউরোপিয়ান সেরার আসরে সেমিফাইনালের প্রথম লেগে বায়ার্নকে আতিথিয়েতা জানাবে অ্যাতলেটিকো। বাংলাদেশ সময় রাত পৌনে একটায় ম্যাচটি শুরু হবে। এ ম্যাচে যে দলই জিতবে তারাই ফাইনালের পথে এক পা দিয়ে রাখবে।

জার্মান চ্যাম্পিয়ন বায়ার্ন আসরের গ্রুপ পর্বে একটি ম্যাচে হার দেখেছে। আর শেষ ষোলো ও কোয়ার্টার ফাইনালে দু’বার ড্র করে হোচট খেয়েছে। অন্যদিকে গ্রুপ পর্বে একটি হার ও একটি ম্যাচে ড্র করেছে দিয়েগো সিমিওনের শিষ্যরা। আর শেষ ষোলোতে পিএসভির বিপক্ষে দুই লেগই ড্র করার পর টাইব্রেকারে ৮-৭ গোলে জয়।

কোয়ার্টার ফাইনালে এসে স্প্যানিশ দল অ্যাতলেটিকো বাজিমাত করেছে। ডিফেন্ডিং চ্যাম্পিয়ন বার্সেলোনা প্রথম লেগে ২-১ গোলে জিতলেও, দ্বিতীয় লেগে ২-০ জিতে শেষ চার নিশ্চিত করেন ফার্নান্দো তোরেস ও অ্যান্তোনিও গ্রিজম্যানরা।

দু’দলের এর আগে একবারই দেখা হয়েছে তাও আবার ১৯৭৪ সালে ইউরোপিয়ান কাপে। প্রথম লেগে ১-১ গোলে ড্র হওয়ার পর দ্বিতীয় লেগ ৪-০ ব্যবধানে জিতে নেয় বাভারিয়ানরা।

অ্যাতলেটিকো এ নিয়ে পঞ্চমবার চ্যাম্পিয়নস লিগ অথবা ইউরোপিয়ান কাপের সেমিফাইনাল নিশ্চিত করলো। অন্যদিকে এ আসরে ১৮বার শেষ চারে উঠলো বায়ার্ন। সর্বোচ্চ ২৭বার সেমিফাইনালে খেলেছে রিয়াল।

বায়ার্ন নিজেদের সর্বশেষ পাঁচ ম্যাচের চারটিতে জয়ের বিপরীতে একটিতে ড্র করেছে। তবে অ্যাতলেটিকো পাঁচ ম্যাচের সবকটিতেই জয় পেয়েছে।

বাংলাদেশ সময়: ১২৫৭ ঘণ্টা, ২৭ এপ্রিল, ২০১৬
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।