ঢাকা, রবিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

ফুটবল

পগবার দাম ১০০ মিলিয়ন পাউন্ড!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৭ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০১৬
পগবার দাম ১০০ মিলিয়ন পাউন্ড! ছবি:সংগৃহীত

ঢাকা: ২০১২ ফুটবল মৌসুমে পল পগবাকে ছেড়ে দিয়ে কি ভুলটাই না করেছে ম্যানচেস্টার ইউনাইটেড। হয়তো প্রতিনিয়তই আফসোস করছে দলটি।

না হলে যে খেলোয়াড়কে ফ্রি ট্রান্সফারে ছেড়ে দিয়েছিলো রেড ডেভিলসরা, তার দাম এখন ১০০ মিলিয়ন পাউন্ডেরও বেশি!

 

পগবা ২০০৯ থেকে ২০১১ পর্যন্ত ম্যানইউ’র যুব দলে খেলেছিলেন। পরে ২০১১-১২ মৌসুমে ডাক পান মূল দলে। কিন্তু তাকে এক মৌসুম পরেই ইতালিয়ান জায়ান্ট জুভেন্টাসের কাছে বিক্রি করে দেওয়া হয়। সে সময়ের কোচ স্যার অ্যালেক্স ফার্গুসনের সবচেয়ে বাজে ট্রান্সফার হিসেবে ধরা হয় এটি।

জুভেন্টাসে পাড়ি দেওয়ার পরই মূলত বিশ্ব ফুটবলে নিজেকে চেনান পগবা। মিডফিল্ডার হিসেবে ইতোমধ্যে বিশ্বের সবচেয়ে বড় তারকা হয়ে উঠেছেন। ক্লাবের হয়ে এখন পর্যন্ত ১৭৫টি ম্যাচ খেলেছেন ২৩ বছর বয়সী এ ফুটবলার। যেখানে ৩৪ গোলও রয়েছে তার দখলে। এছাড়া অসংখ্য গোলে রয়েছে তার সহোযোগিতা।

জাতীয় দল ফ্রান্সে ২০১৩ সালে অভিষেক হয় পগবার। এখন পর্যন্ত ২৯টি আন্তর্জাতিক ম্যাচে তার গোল সংখ্যা পাঁচটি। সম্প্রতি স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনায় খেলার ব্যাপারে আগ্রহ প্রকাশ করেন তিনি। তবে তাকে নিয়ে ইউরোপিয়ান সেরা ক্লাবগুলোর মধ্যে শুরু হয়ে গেছে টানাটানি।

বার্সা, রিয়াল মাদ্রিদ থেকে শুরু করে ইংলিশ ক্লাব চেলসি ও ম্যানচেস্টার সিটিও তাকে দলে ভেড়াতে চাচ্ছে। তবে এই মিডফিল্ডারকে সহজেই ছাড়ছে না জুভিরা। গুঞ্জন শোনা যায় পগবাকে যে দল কিনবে তাদের অন্তত ১০০ মিলিয়ন পাউন্ডের বেশি খরচ করতে হবে!

বাংলাদেশ সময়: ১৬০৫ ঘণ্টা, ২৮ এপ্রিল, ২০১৬
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।