ঢাকা, সোমবার, ১২ কার্তিক ১৪৩১, ২৮ অক্টোবর ২০২৪, ২৪ রবিউস সানি ১৪৪৬

ফুটবল

নেপালকে উড়িয়ে সেমিতে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২০ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০১৬
নেপালকে উড়িয়ে সেমিতে বাংলাদেশ ছবি: সংগৃহীত

ঢাকা: এএফসি অনূর্ধ্ব-১৪ মেয়েদের ফুটবলের আঞ্চলিক (দক্ষিণ ও মধ্যাঞ্চল) চ্যাম্পিয়নশিপে দুর্দান্ত খেলে চলেছে বাংলাদেশের মেয়েরা। এরই মধ্যে আসরের সেমি-ফাইনাল নিশ্চিত করেছে তহুরা, মার্জিয়া, অনুচিং মগিনিরা।

টানা দুই জয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই শেষ চারে উঠল বাংলাদেশ।

 

নিজেদের প্রথম ম্যাচে ভারতের বিরুদ্ধে ৩-১ গোলে জয়ের পর বৃহস্পতিবার (২৮ এপ্রিল) নেপালকে ৯-০ গোলে উড়িয়ে দিয়েছে লাল-সবুজের মেয়েরা।

তাজিকিস্তানের দুশানবের অ্যাভিয়েটর স্টেডিয়ামে বৃহস্পতিবার ‘বি’ গ্রুপের ম্যাচে নেপালকে ৯-০ গোলে হারানোর ফলে টুর্নামেন্টের সেমিফাইনালের খেলা নিশ্চিত করেছে বাংলাদেশ। গত বছর এই নেপালকে তাদের মাটিতে হারিয়েই শিরোপা জিতেছিল বাংলাদেশের কিশোরীরা।

নেপালের বিপক্ষে এ ম্যাচে হ্যাটট্রিক করেন অধিনায়ক মার্জিয়া ও অনুচিং মগিনি।

ম্যাচের দ্বিতীয় মিনিটে মার্জিয়ার গোলে লিড নেয় বাংলাদেশ। ১৪তম মিনিটে আবারো গোল করেন ময়মনসিংহের এই কিশোরী। ১৭তম মিনিটে বাংলাদেশকে ৩-০ গোলে এগিয়ে নেয় মগিনি। ২৮ মিনিটে নিজের দ্বিতীয় আর দলের চতুর্থ গোলটিও করেন তিনি। ৩৩ মিনিটে দলের পক্ষে পঞ্চম ও নিজের প্রথম গোলটি করে সাজিদা খাতুন। আর ৩৮তম মিনিটে নিজের হ্যাটট্রিক পূর্ণ করেন মগিনি।

প্রথমার্ধে ৬-০ গোলে এগিয়ে চিল বাংলাদেশ। বিরতির পর নেপালের জালে আরও তিনবার বল জড়ায় টাইগ্রেসরা।

ম্যাচের ৬২ মিনিটে দলকে ৭-০ ব্যবধানে এগিয়ে নেন আগের ম্যাচে জোড়া গোল করা তহুরা খাতুন। ৬৭ মিনিটে নিজের দ্বিতীয় আর দলের অষ্টম গোল করেন তহুরা। সবশেষ ৬৭ মিনিটে ফের নেপালের জালে বল জড়িয়ে নিজের হ্যাটট্রিক পূরণ করে মার্জিয়া (৯-০)।

আগামী ৩০ এপ্রিল সেমিফাইনালে ‘এ’ গ্রুপের রানার্স আপ দলের মুখোমুখি হবে বাংলাদেশ।

বাংলাদেশ সময়: ১৮২০ ঘণ্টা, ২৮ এপ্রিল ২০১৬
এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।