ঢাকা, রবিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

ফুটবল

বার্সার লিগ হার হবে চরম ব্যর্থতা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩১ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০১৬
বার্সার লিগ হার হবে চরম ব্যর্থতা ছবি: সংগৃহীত

ঢাকা: ২০১৫-১৬ মৌসুমটা দুর্দান্ত ভাবেই শুরু করেছিলো বার্সেলোনা। ভাবা হচ্ছিল টানা দু’বার ট্রেবল জয় করেই ছাড়বে লুইস এনরিকের শিষ্যরা।

তবে শেষের দিকে তালগোল পাকিয়ে ফেলেছে কাতালানরা। চ্যাম্পিয়নস লিগে বিদায়ের পর ঘরোয়া লা লিগাতেও এখন চলছে দুর্দশা।

 

বার্সার ব্যর্থতা আরও বাড়বে যদি তারা এই মৌসুমে লা লিগা শিরোপা না জিততে পারে। এমনটিই জানালেন দলটির সেরা ডিফেন্ডার জেরার্ড পিকে।

 

লা লিগায় চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের বিপক্ষে ২-১ গোলে হার দিয়ে শুরু হয় বার্সা ব্যর্থতা। এ ম্যাচসহ লিগে টানা তিন পরাজয় দেখতে হয় দলটিকে। ফলে বার্সার সঙ্গে পয়েন্ট ব্যবধান সমান করে ফেলে অ্যাতলেটিকো মাদ্রিদ। আর এক পয়েন্ট পিছিয়ে থাকে রিয়াল। কিন্তু গোল ব্যবধানে এগিয়ে থাকায় শীর্ষে অবস্থান করছেন মেসি-নেইমাররা।

এদিকে চ্যাম্পিয়নস লিগে অ্যাতলেটিকোর বিপক্ষে হেরে আসরের কোয়ার্টার ফাইনাল থেকেই বিদায় নেয় বার্সা। তবে পিকে জানিয়েছেন, ঘরোয়া দুটি সর্বোচ্চ শিরোপা এখনও তাদের হাতের নাগালে রয়েছে।

পিকে জানান, ‘যদি এবার আমরা লা লিগার শিরোপা জিততে না পারি তবে সেটা হবে চরম ব্যর্থতা। লিগে আমাদের এখনও তিনটি ম্যাচ বাকি রয়েছে এবং আমরা নিজেদের ওপরই নির্ভরশীল। তবে আমরা যদি একটি ম্যাচ হেরে যাই, তবে লিগ থেকে ছিটকে যাবার সম্ভাবনা রয়েছে। আর সেটি হবে ক্লাবের বাজে অভিজ্ঞতা। ’

বাংলাদেশ সময়: ১৪৩০ ঘণ্টা, ২৯ এপ্রিল, ২০১৬
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।