ঢাকা, রবিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

ফুটবল

সালাহউদ্দিন না পোটন-কে হচ্ছেন সভাপতি

সাজ্জাদ খান, স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৬ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০১৬
সালাহউদ্দিন না পোটন-কে হচ্ছেন সভাপতি ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর (ফাইল ফটো)

ঢাকা: বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সভাপতি পদে গতবার বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছিলেন সাবেক ফুটবলার কাজী মো: সালাহউদ্দিন। এবার সে সুযোগ নেই, কঠিন প্রতিদ্বন্দ্বিতার মুখোমুখি বাফুফের বর্তমান এ সভাপতি।

সভাপতি পদে তার প্রতিদ্বন্দ্বী কামরুল আশরাফ খান পোটন। নরসিংদীর পলাশ থানার এই সাংসদ  বাংলাদেশ ফার্টিলাইজার অ্যাসোসিয়েশনের বর্তমান সভাপতি।

 

ধারণা করা হচ্ছে, নির্বাচনে লড়াই হবে হাড্ডাহাড্ডি। দেশের ফুটবলাঙ্গনে কয়েক সপ্তাহ ধরে আলোচনার কেন্দ্রবিন্দুতে বাফুফে নির্বাচন। দেশের ফুটবলের সর্বোচ্চ এ পদে কে আসীন হবেন তা জানতে অপেক্ষা করতে হবে আর একটি দিন। আগামীকাল (৩০ এপ্রিল) অনুষ্ঠিত হতে যাচ্ছে বাফুফে নির্বাচন। রাজধানীর রেডিসন ব্লু হোটেলে শনিবার দুপুর ২টায় শুরু হবে ভোটগ্রহণ, চলবে বিকেল ৫টা পর্যন্ত। নির্বাচন কমিশনারের দায়িত্বে থাকবেন মেজবাহউদ্দিন আহমেদ।

নির্বাচনে জয়ী হতে পারলে টানা তৃতীয়বারের  মতো বাফুফে সভাপতি হবেন কাজী সালাহউদ্দিন। ২০০৮ সালে সাবেক সেনা কর্মকর্তা আমীন আহমেদ চৌধুরী বীর বিক্রমকে হারিয়ে প্রথমবার বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাপতির পদে নির্বাচিত হন সালাহউদ্দিন।

সভাপতি (০১), সহ-সভাপতি (০৪), সদস্য (১৫)- এ পদগুলোতে ফুটবল ফেডারেশনের নির্বাচনটি হবে। এবারের নির্বাচনে গুরুত্বপূর্ণ পদ সিনিয়র সহ-সভাপতির জন্য কেউই লড়ছেন না। কেননা, গেল ২০ এপ্রিল ‘বাঁচাও ফুটবল’ পরিষদের সিনিয়র সহ-সভাপতির পদ থেকে শফিকুল ইসলাম টুটুল, মঞ্জুর কাদের চৌধুরি ও লোকমান হোসেন ভুঁইয়া মনোনয়ন প্রত্যাহার করে নেয়ায় কাজী সালাহউদ্দিনের ‘সম্মিলিত পরিষদ’  থেকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় সিনিয়র সহ-সভাপতির পদ অক্ষুন্ন রাখেন গেলবারের নির্বাচিত সিনিয়র সহ-সভাপতি আব্দুস সালাম মুর্শেদী।

স্বতন্ত্র থেকে সহ-সভাপতি প্রার্থী হিসেবে লড়বেন তাবিথ আউয়াল ও শেখ মোহাম্মদ মারুফ হাসান। স্বতন্ত্র থেকে সদস্য পদে আমের খান, ইকবাল হোসেন ও আসাদুজ্জামান মিঠু লড়ছেন নির্বাচনে।

জেলা ও বিভাগীয় ফুটবল অ্যাসোসিয়েশন, ঢাকার ক্লাব প্রতিনিধি, শিক্ষা বোর্ড, বিশ্ববিদ্যালয়, মহিলা ক্রীড়া সংস্থা, কোচেস অ্যাসোসিয়েশন ও রেফারিজ অ্যাসোসিয়েশনের প্রতিনিধি মিলে বাফুফে নির্বাচনে ভোট দেবেন ১৩৪ জন ডেলিগেট ভোটার।

বাংলাদেশ ফুটবল ফেডারেশেনের নির্বাচন পর্যবেক্ষণ করতে তিনদিনের বাংলাদেশ সফরে এসেছেন ফিফা ও এএফসি প্রতিনিধি সি মুন ইয়ং। সুষ্ঠু একটি নির্বাচনের প্রত্যাশায় দেশের ফুটবলপ্রেমীরা।

বাংলাদেশ সময়: ২০২৫ ঘণ্টা, ২৯ এপ্রিল ২০১৬
এসকে/এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।