ঢাকা, রবিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

ফুটবল

উৎসবমুখর পরিবেশে বাফুফের ভোটগ্রহণ চলছে

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪০ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০১৬
উৎসবমুখর পরিবেশে বাফুফের ভোটগ্রহণ চলছে ছবি: জি এম মুজিবুর / বাংলানিউজটোয়েন্টিফোর

ঢাকা: বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) নির্বাচন হোটেল রেডিসন ব্লুতে শুরু হয়েছে। কড়া নিরাপত্তার মধ্যদিয়ে চলছে ভোটগ্রহণ।

নির্বাচনে মোট ভোটার ১৩৪ জন। এর মধ্যে জেলার ভোটার ৬৭ জন, ক্লাবের ৫৩ জন, বিশ্ববিদ্যালয়ের ৬ জন, শিক্ষা বোর্ড ৫ জন, রেফারি অ্যাসোসিয়েশেন কোচেস অ্যাসোসিয়েশন ও মহিলা ক্রীড়া সংস্থার ১ জন করে ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

 

বিকেল ৫টা পর্যন্ত চলবে ভোটগ্রহন। নির্বাচন কমিশনারের দায়িত্বে রয়েছেন মেজবাহউদ্দিন আহমেদ। এছাড়াও নির্বাচন পর্যবেক্ষণে রয়েছেন ফিফা ও এএফসি প্রতিনিধি সি মুন ইয়ং। নির্বাচন উপলক্ষে উৎসবমুখর পরিবেশ এখন রেডিসন হোটেলের বলরুমে।

 

সভাপতি পদে গতবার বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছিলেন সাবেক ফুটবলার কাজী মো: সালাহউদ্দিন। এবার  কঠিন প্রতিদ্বন্দ্বিতার মুখোমুখি বাফুফের বর্তমান এ সভাপতি। সভাপতি পদে তার প্রতিদ্বন্দ্বী কামরুল আশরাফ খান পোটন। নরসিংদীর পলাশ থানার এই সাংসদ বাংলাদেশ ফার্টিলাইজার অ্যাসোসিয়েশনের বর্তমান সভাপতি।

সবার ধারণা, নির্বাচনে লড়াই হবে হাড্ডাহাড্ডি। দেশের ফুটবলের সর্বোচ্চ এ পদে কে আসীন হবেন তা জানতে অপেক্ষা করতে হবে আর কয়েক ঘণ্টা।

নির্বাচনে জয়ী হতে পারলে টানা তৃতীয়বারের মতো বাফুফে সভাপতি হবেন কাজী সালাহউদ্দিন। ২০০৮ সালে সাবেক সেনা কর্মকর্তা আমীন আহমেদ চৌধুরী বীর বিক্রমকে হারিয়ে প্রথমবার বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাপতির পদে নির্বাচিত হন সালাহউদ্দিন।

নির্বাচন শুরুর আগে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়। দুপুরে সভা শেষে গণমাধ্যম কর্মীদের সামনে সফলতার কথা তুলে ধরেন কাজী মো: সালাহউদ্দিন। তিনি দাবী করেন, ‘এজিএম একেবারে ঠান্ডাভাবে শেষ হয়েছে। বিগত দিনগুলোতে আমি এতোগুলো এজিএম করেছি, কিন্তু আজকের মতো এতো সুন্দর ও স্বাভাবিক এজিএম আমি কখনও দেখিনি। সব বিলই পাস হয়েছে। ’

সাধারণ সভায় ছিল গত বছরের অডিট রিপোর্টের অনুমোদন। এর মধ্যে উল্লেখযোগ্য ছিল ২০১১ সালের ৬ সেপ্টেম্বর আর্জেন্টিনা-নাইজেরিয়া ম্যাচের অনুষ্ঠান উপলক্ষে এএফসির কাছ থেকে বকেয়া বাবদ ৮ কোটি টাকার বিষয়টি। যা কাজী সালাহউদ্দিনের নেতৃত্বাধীন এই কমিটি নিয়েছে বলে জানান বাফুফে সদস্য বিজন বড়ুয়া।

বাংলাদেশ সময়: ১৫৩৫ ঘণ্টা, ৩০ এপ্রিল ২০১৬
এসকে/এমআর

** কড়া নিরাপত্তায় চলছে বাফুফে নির্বাচন

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।