ঢাকা, রবিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

ফুটবল

বকেয়া সমন্বয়ের দায়িত্ব স্পন্সর প্রতিষ্ঠানের: মুর্শেদী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৪ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০১৬
বকেয়া সমন্বয়ের দায়িত্ব স্পন্সর প্রতিষ্ঠানের: মুর্শেদী ছবি: জি এম মুজিবুর / বাংলানিউজটোয়েন্টিফোর

ঢাকা: ‘গত এক বছরে বাফুফের আয় হয়েছে ৩১ কোটি টাকা। ব্যয় ৩৩ কোটি ৭৬ লাখ।

আর ঘাটতি রয়েছে আড়াই কোটি টাকা। এই ঘাটতি ২০১৬ এর বাজটের সঙ্গে সমন্বয় করা হবে। ’ কথাগুলো বলছিলেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের এবারের নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত সিনিয়র সহ-সভাপতি আব্দুস সালাম মুর্শেদী।

 

শনিবার (৩০ এপ্রিল) বাফুফের বার্ষিক সাধারণ সভা (এজিএম) শেষে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি এমন তথ্য জানান।

 

তিনি আরও যোগ করেন, ২০১১ সালের ৬ সেপ্টেম্বর আর্জেন্টিনা ও নাইজেরিয়ার মধ্যকার ম্যাচে আয়োজনের ৮ কোটি ১০ লাখ টাকার যে বকেয়াটি আছে সেটি সমন্বয়ের দায়িত্ব স্পন্সর প্রতিষ্ঠানের। নতুন নির্বাচিত কমিটি কোনভাবেই এই বকেয়া পরিশোধের দায়িত্ব নেবে না।

এদিন এজিএমে বেশি গুরুত্ব পায় আর্জেন্টিনা ও নাইজেরিয়া ম্যাচের লোন বাবদ ৮ কোটি ১০ লাখ টাকার বিষয়টি। সংবাদকর্মীরা বারবারই ঘুরে ফিরে এই প্রশ্নটিই করছিলেন। বিষয়টি নিয়ে বাফুফে’র এই সংগঠক পরিষ্কার করেই জানান, আইএফআইসি ব্যাংকে আমাদের যে লোনটি আছে সেটার কোন লভ্যাংশ যোগ হয়নি। আমরা স্পন্সর প্রতিষ্ঠানের সঙ্গে কথা বলেছি, তারা এটা সমন্বয় করে দেবেন। আমরা অতি দ্রুত এ বিষয়ে চিঠি পেয়ে যাব। এটা সমন্বয়ের দায়িত্ব আগের কমিটি ও স্পন্সর প্রতিষ্ঠানের। নব নির্বাচিত কমিটির কোন দায়বদ্ধতার থাকবে না। ’

উল্লেখ্য ২০১১ সালের ৬ সেপ্টেম্বর বঙ্গবন্ধু স্টেডিয়ামে অনুষ্ঠিত আর্জেন্টিনা ও নাইজেরিয়া ম্যাচের স্পন্সর ছিল বেক্সিমকো।

এ সময় সালাম মুর্শেদী এজিএম’র স্বচ্ছতার কথা উল্লেখ করে জানান, একটি সুন্দর এজিএম হয়েছে। যা যা এজেন্ডা ছিল, আলোচনার মাধ্যমে সর্বসম্মতিক্রমে সব কিছু পাশ হয়েছে।

বাংলাদেশ সময়: ১৭০০ ঘণ্টা, ৩০ এপ্রিল ২০১৬
এইচএল/এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।