ঢাকা, রবিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

ফুটবল

দুর্দান্ত জয়ে ফাইনালে বাংলাদেশের মেয়েরা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪১ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০১৬
দুর্দান্ত জয়ে ফাইনালে বাংলাদেশের মেয়েরা ছবি: সংগৃহীত

ঢাকা: চলমান এএফসি অনূর্ধ্ব-১৪ মেয়েদের ফুটবলের আঞ্চলিক (দক্ষিণ ও মধ্যাঞ্চল) চ্যাম্পিয়নশিপে দুর্দান্ত খেলে ফাইনালে উঠেছে বাংলাদেশের মেয়েরা। ফাইনাল নিশ্চিতের ম্যাচে স্বাগতিক তাজিকিস্তানকে ৯-১ গোলে উড়িয়ে দিয়েছে তহুরা, মার্জিয়া, মনিকা, আখি, অনুচিং মোগিনিরা।

টানা দুই জয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই শেষ চারে উঠে বাংলাদেশ। শনিবার (৩০ এপ্রিল) সেমিফাইনালে ‘এ’ গ্রুপের রানার্স আপ দল তাজিকিস্তানের মুখোমুখি হয় লাল-সবুজের জার্সিধারীরা।

তাজিকিস্তানের রাজধানী দুশানবেতে আলমোসি একাডেমি স্টেডিয়ামে সেমি-ফাইনালের ম্যাচে হ্যাটট্রিক করেন তহুরা খাতুন ও মনিকা চাকমা। অনুচিং মোগিনি জোড়া গোল আর আখির এক গোলে বড় ব্যবধানে জেতে টাইগ্রেসরা।

ম্যাচের পঞ্চম মিনিটে লিড নেয় বাংলাদেশ। তহুরার প্রথম গোলের তিন মিনিট পর ব্যবধান দ্বিগুন করেন অনুচিং। ১৩তম মিনিটে নিজের দ্বিতীয় গোলটি করেন তিনি। ১৪তম মিনিটে নিজের দ্বিতীয় আর দলের চতুর্থ গোল করেন তহুরা। ১৬ মিনিটের মাথায় ব্যবধান ৫-০ করেন মনিকা। ৪৪তম মিনিটে মনিকা তার দ্বিতীয় গোলের দেখা পেলে বাংলাদেশ এগিয়ে যায় ৬-০ ব্যবধানে।

ম্যাচের ৫৭ মিনিটের মাথায় হ্যাটট্রিক পূর্ণ করেন মনিকা (৭-০)। এরপর নিজের তৃতীয় গোল করেন তহুরা। আর ৬১তম মিনিটে বাকি গোলটি করেন আখি। ফলে, ৯-০ গোলের বিশাল ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ।
 
এর আগে নিজেদের প্রথম ম্যাচে ভারতের বিরুদ্ধে ৩-১ গোলে জয়ের পর গত বৃহস্পতিবার (২৮ এপ্রিল) নেপালকে ৯-০ গোলে উড়িয়ে দেয় লাল-সবুজের মেয়েরা। নেপালের বিপক্ষে সে ম্যাচে হ্যাটট্রিক করেন অধিনায়ক মার্জিয়া ও অনুচিং মগিনি।

গত বছর নেপালকে তাদের মাটিতে হারিয়েই শিরোপা জিতেছিল বাংলাদেশের কিশোরীরা।

বাংলাদেশ সময়: ১৯৫৫ ঘণ্টা, ৩০ এপ্রিল ২০১৬
এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।