ঢাকা, শনিবার, ১০ কার্তিক ১৪৩১, ২৬ অক্টোবর ২০২৪, ২২ রবিউস সানি ১৪৪৬

ফুটবল

টানা দ্বিতীয়বার চ্যাম্পিয়ন বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৭ ঘণ্টা, মে ১, ২০১৬
টানা দ্বিতীয়বার চ্যাম্পিয়ন বাংলাদেশ ছবি: সংগৃহীত

ঢাকা: এএফসি অনূর্ধ্ব-১৪ মেয়েদের ফুটবলের আঞ্চলিক (দক্ষিণ ও মধ্যাঞ্চল) চ্যাম্পিয়নশিপে দুর্দান্ত খেলে চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশের মেয়েরা। ফাইনালে ভারতকে ৪-০ গোলে হারিয়ে টানা দ্বিতীয়বার শিরোপা জিতলো তহুরা, মার্জিয়া, মনিকা, আখি, অনুচিং মোগিনিরা।

তাজিকিস্তানের রাজধানী দুশানবেতে রোববার (০১ এপ্রিল) ফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হয়।

অ্যাভিয়েটর স্টেডিয়ামে বাংলাদেশের হয়ে আবারো হ্যাটট্রিক করেছেন তহুরা খাতুন। দলের বাকি গোলটি করেন অনুচিং মোগিনি। পুরো আসরে টাইগ্রেসরা গোল করেছে ২৫টি। গোল হজম করতে হয়েছে মাত্র দুটি। তহুরা একাই গোল করেন ১০টি।

শিরোপা নিশ্চিতের ফাইনাল ম্যাচের দ্বিতীয় মিনিটেই লিড নেয় বাংলাদেশ। দলকে ১-০তে এগিয়ে নেন তহুরা। ৩২ মিনিটের মাথায় দলের দ্বিতীয় গোলটি করেন অনুচিং। ৫২ মিনিটে নিজের দ্বিতীয় আর দলের হয়ে তৃতীয় গোলটি করেন তহুরা। আর ৬৪ মিনিটে নিজের হ্যাটট্রিকের সঙ্গে বাংলাদেশের চতুর্থ গোল নিশ্চিত করেন তিনি।

এর আগে গ্রুপপর্বে নিজেদের প্রথম ম্যাচে ভারতের বিরুদ্ধে ৩-১ গোলে জয়ের পর গত বৃহস্পতিবার (২৮ এপ্রিল) নেপালকে ৯-০ গোলে উড়িয়ে দেয় লাল-সবুজের মেয়েরা। নেপালের বিপক্ষে সে ম্যাচে হ্যাটট্রিক করেন অধিনায়ক মার্জিয়া ও অনুচিং মোগিনি।

টানা দুই জয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই শেষ চারে উঠে বাংলাদেশ। শনিবার (৩০ এপ্রিল) সেমিফাইনালে ‘এ’ গ্রুপের রানার্স আপ দল তাজিকিস্তানের মুখোমুখি হয় লাল-সবুজের জার্সিধারীরা। ফাইনাল নিশ্চিতের ম্যাচে স্বাগতিক তাজিকিস্তানকে ৯-১ গোলে উড়িয়ে দেয় টাইগ্রেসরা। আলমোসি একাডেমি স্টেডিয়ামে সেমি-ফাইনালের ম্যাচে হ্যাটট্রিক করেন তহুরা খাতুন ও মনিকা চাকমা। অনুচিং মোগিনি জোড়া গোল আর আখির এক গোলে বড় ব্যবধানে জেতে বাংলাদেশ।

গত বছর নেপালকে তাদের মাটিতে হারিয়েই শিরোপা জিতেছিল বাংলাদেশের কিশোরীরা।

বাংলাদেশ সময়: ১৯১৫ ঘণ্টা, ০১ মে ২০১৬
এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।