ঢাকা, শনিবার, ১০ কার্তিক ১৪৩১, ২৬ অক্টোবর ২০২৪, ২২ রবিউস সানি ১৪৪৬

ফুটবল

ইতিহাস গড়তে অপেক্ষা বাড়লো লিচেস্টারের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১২ ঘণ্টা, মে ১, ২০১৬
ইতিহাস গড়তে অপেক্ষা বাড়লো লিচেস্টারের ছবি: সংগৃহীত

ঢাকা: ইংলিশ প্রিমিয়ারের চলতি মৌসুমের শুরু থেকে দুর্দান্ত খেলতে থাকা লিচেস্টার সিটির শিরোপা নিশ্চিত হলেও, তা উদযাপনের জন্য আরও কয়েকদিন অপেক্ষায় থাকতে হচ্ছে। রোববার (০১ মে) ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে ১-১ গোলে ড্র করেছে উড়ন্ত লিচেস্টার।

 

ক্লাবের ১৩২ বছরের ইতিহাসে প্রথমবারের মতো ইংলিশ লিগ শিরোপার স্বপ্নটা বাস্তবে রূপ দিতে ম্যানইউয়ের ঘরের মাঠ ওল্ড ট্রাফোর্ডে আতিথ্য নেয় লিচেস্টার। জয় পেলে পূর্ণ তিন পয়েন্ট নিয়েই শিরোপা নিশ্চিতের আনন্দ করতে পারতো ‘কিং পাওয়ার’ খ্যাত দলটি। তবে, ড্র ম্যাচে এক পয়েন্ট নিয়ে পরের রাউন্ডের অপেক্ষায় থাকতে হলো শীর্ষে থাকা দলটিকে।

 

গত মৌসুমের দুর্দান্ত পারফরম্যান্স এ মৌসুমেও ধরে রেখেছে লিচেস্টার। গত মৌসুমের শেষের দিকে সবশেষ ৯ ম্যাচের ৭টি জিতে অবনমন এড়ায় তারা। আর এবারে মৌসুমের শুরুর দিক থেকে শীর্ষস্থানটি ধরে রেখেছে ৬৪ বছর বয়সী কোচ ক্লদিও রানিয়েরির শিষ্যরা।

ম্যানইউয়ের বিপক্ষে ম্যাচের প্রথমেই গোল হজম করতে হয় দলের সেরা তারকা জেমি ভার্ডিকে ছাড়াই মাঠে নামা লিচেস্টারকে। রেফারির সঙ্গে বাজে আচরণের দায়ে দুই ম্যাচের নিষেধাজ্ঞা পেয়েছেন ভার্ডি। তবে, এ ম্যাচের মধ্যদিয়ে তার নিষেধাজ্ঞা উঠে গিয়েছে।

খেলার অষ্টম মিনিটে ফ্রান্সের ২০ বছর বয়সী উঠতি তারকা স্ট্রাইকার অ্যান্থোনি মার্শিয়াল গোল করে ম্যানইউকে লিড পাইয়ে দেন। তবে, খুব বেশি সময় এগিয়ে থাকতে পারেনি ম্যানইউ। স্বাগতিকদের জালে খেলার ১৭ মিনিটের মাথায় বল জড়ান লিচেস্টার তারকা ওয়েস মরগান। ফলে, সমতায় ফেরে ম্যাচটি।

আর বাকি সময়ে কোনো দল গোল করতে না পারলে ১-১ গোলের ড্র নিয়ে পয়েন্ট ভাগাভাগি করতে হয় দুই দলকে। সেই সঙ্গে শিরোপা নিশ্চিতের আনন্দে আরও একটি ম্যাচের অপেক্ষায় থাকতে হচ্ছে লিচেস্টার সিটিকে।

৩৬ রাউন্ড শেষে লিচেস্টারের সংগ্রহ সর্বোচ্চ ৭৭ পয়েন্ট। এক ম্যাচ কম খেলা টটেনহামের সংগ্রহ ৬৯ পয়েন্ট, অবস্থান দুইয়ে। আর ৩৬ ম্যাচে ৬৭ পয়েন্ট নিয়ে তিন নম্বরে রয়েছে আর্সেনাল। চার নম্বরে রয়েছে ৩৫ ম্যাচ খেলে ৬৪ পয়েন্ট পাওয়া ম্যানচেস্টার সিটি। আর ৩৫ ম্যাচে ৬০ পয়েন্ট নিয়ে টেবিলের পাঁচ নম্বরে ম্যানচেস্টার ইউনাইটেড।

বাংলাদেশ সময়: ২১১০ ঘণ্টা, ০১ মে ২০১৬
এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।