ঢাকা, শনিবার, ১০ কার্তিক ১৪৩১, ২৬ অক্টোবর ২০২৪, ২২ রবিউস সানি ১৪৪৬

ফুটবল

জাতীয় সংগীতই জয়ের অনুপ্রেরণা যুগিয়েছে: তহুরা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৬ ঘণ্টা, মে ৩, ২০১৬
জাতীয় সংগীতই জয়ের অনুপ্রেরণা যুগিয়েছে: তহুরা ছবি:বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: ‘তাজিকিস্তানে খেলতে গিয়ে যখন জাতীয় সংগীত গাইতাম তখন কেমন ভালো লাগা কাজ করতো। শিহরণ খেলে যেত শরীরের মধ্যে।

আর এই জাতীয় সংগীতই আমাদের প্রতিটি জয়ে অনুপ্রেরণা যুগিয়েছে। ’ কথাগুলো বলছিলেন এএফসি অনূর্ধ্ব-১৪ রিজিওনাল চ্যাম্পিয়নশিপে শিরোপাজয়ী বাংলাদেশের ফরোয়ার্ড তহুরা খাতুন।

টুর্নামেন্টের শুরু থেকে একেবারে শেষ পর্যন্ত ২৫টি গোল প্রতিপক্ষের জালে জড়িয়েছে গোলাম রব্বানী ছোটনের দল। তার মধ্যেই তহুরা একাই জালে জড়িয়েছেন ১০টি! দলটির এমন ধারালো পারফরম্যান্সে টানা দ্বিতীয় এএফসি শিরোপা ঘরে তুলেছে বাংলাদেশ।

ঐতিহাসিক এই জয়কে স্মরণিয় করে রাখতে এবং ভবিষ্যতের দিনুগলোতে তাদের আরও উজ্জ্বল পারফরম্যান্সের জন্য মঙ্গলবার (৩ এপ্রিল) বিকেলে মার্জিয়া, তহুরাদের জন্য সংবর্ধনার আয়োজন করেছিল বাংলাদেশ ফুটবল ফেডারেশন ও সাইফ পাওয়ারটেক। সেই সংবর্ধনা অুনষ্ঠানে কিছুটা কাঁপা কাঁপা কণ্ঠে এভাবেই প্রতিক্রিয়া ব্যক্ত করলেন তহুরা।

চ্যাম্পিয়ন হবার মুলমন্ত্র জানাতে গিয়ে আরও বললেন, ‘তাজিকিস্তান গিয়ে কঠোর পরিশ্রম করেছি। কোচের কথা অক্ষরে অক্ষরে পালন করেছি। আর পুরো টুর্নামেন্ট জুড়ে আমরা সবাই ভীষণ শৃঙ্খল থেকেছি বলেই এমন সাফল্য ধরা দিয়েছে। ’

আর অধিনায়কের বক্তব্যে মার্জিয়া বললেন, ‘চ্যাম্পিয়ন হবার উদ্দেশ্যেই আমরা টুর্নামেন্টে অংশ নিয়েছিলাম। কোচের নির্দেশনা অনুযায়ী সব কিছু করতে পারায় এবং দলের সবার সম্মিলিত প্রচেষ্টায় এই জয় এসেছে। তাছাড়া ভারতের মত শক্তিশালী প্রতিপক্ষকে হারিয়ে শিরোপা জেতায় অনেক ভাল লাগছে। ’

তবে এখানেই থেমে থাকতে চাচ্ছেন না এই লাল সবুজের অনূ-১৪ দলের অধিনায়ক। চাচ্ছেন সামনের দিনগুলোতে আরও উজ্জ্বল পারফরম্যান্স দলের হয়ে উপহার দিতে।

উল্লেখ্য এএফসি অনূর্ধ্ব-১৪ রিজিওনাল চ্যাম্পিয়নশিপের এবারের আসরের গ্রুপ পর্বের ম্যাচে ভারতের বিপক্ষে ৩-১ ও নেপালের বিপক্ষে ৯-০ তে জয় নিয়ে সেমিফাইনালে স্বাগতিক তাজিকিস্তানকে ৯-১ গোলে বিধ্বস্ত করে। পরে ফাইনালে ভারতকে ৪-০ গোলে উড়িয়ে দিয়ে টানা দ্বিতীয়বারের মত শিরোপা জিতেছে বাংলাদেশ অনূ-১৪ নারী ফুটবল দল।

এর আগে গেল বছরের ২০ ডিসেম্বর নেপালের দশোরথ স্টেডিয়ামে স্বাগতিক ননেপালকে ১-০গোলে হারিয়ে প্রথম শিরোপার দেখা পেয়েছিল বাংলাদেশের তরুণ মেয়েরা।

বাংলাদেশ সময়: ১৮৩৩ ঘণ্টা, ৩ মে, ২০১৬
এইচএল/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।