ঢাকা, শনিবার, ১০ কার্তিক ১৪৩১, ২৬ অক্টোবর ২০২৪, ২২ রবিউস সানি ১৪৪৬

ফুটবল

ফ্যালকাও ছাড়াই কলম্বিয়া দল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪১ ঘণ্টা, মে ৫, ২০১৬
ফ্যালকাও ছাড়াই কলম্বিয়া দল ছবি: সংগৃহীত

ঢাকা: রাদামেল ফ্যালকাওকে ছাড়াই কোপা আমেরিকার শতবর্ষ উপলক্ষে আয়োজিত আসরে মাঠে নামবে কলম্বিয়া। দেশটির জাতীয় দলের কোচ হোসে পেকারম্যান ঘোষিত প্রাথমিক স্কোয়াডে জায়গা হয়নি ফ্যালকাওয়ের।

 

কলম্বিয়ার ঘোষিত ৪০ জনের প্রাথমিক স্কোয়াডে চেলসির তারকা ফ্যালকাও না থাকলেও স্কোয়াডে রয়েছেন বাকি সব বর্তমান তারকারা। তবে, জাতীয় দলের হয়ে যৌথভাবে সর্বোচ্চ গোলস্কোরার ফ্যালকাওকে না রাখায় সমালোচনা শুনতে হচ্ছে পেকারম্যানকে।

৩০ বছর বয়সী অ্যাতলেতিকো মাদ্রিদ আর ম্যানচেস্টার ইউনাইটেডের সাবেক স্ট্রাইকার ফ্যালকাও দেশের জার্সি গায়ে ৬৩ ম্যাচে গোল করেছেন ২৫টি। চলতি বছর দেশের জার্সি গায়ে কোনো ম্যাচেই মাঠে নামতে পারেননি তিনি। ইনজুরির কারণে চেলসির হয়েও বেশিরভাগ ম্যাচে সাইডবেঞ্চে ছিলেন এই কলম্বিয়ান।

জাতীয় দলের হয়ে সবশেষ গত বছরের অক্টোবরে উরুগুয়ের বিপক্ষে মাঠে নামেন ফ্যালকাও। এ বছর মার্চে অনুষ্ঠিত বিশ্বকাপ বাছাইপর্বের গুরুত্বপূর্ণ দুটি ম্যাচেও ছিলেন না ফ্যালকাও। বলিভিয়া ও ইকুয়েডরের বিপক্ষে ম্যাচ দুটিতে তাকে ছাড়াই আক্রমণভাগ সাজিয়েছিলেন পেকারম্যান।

ফ্যালকাও না থাকলেও কলম্বিয়ার প্রাথমিক স্কোয়াডে আছেন রিয়াল মাদ্রিদের জেমস রদ্রিগেজ, এসি মিলানের কার্লোস বাক্কা, বরুশিয়ার আদ্রিয়ান রামোস, জুভেন্টাসের হুয়ান কুয়াদরাদোরা। এছাড়া দলের মূল গোলরক্ষক হিসেবে জায়গা হয়েছে আর্সেনালের ডেভিড অসপিনার।

কলম্বিয়া গ্রুপপর্বে কোপা আমেরিকার উদ্বোধনী দিনে মাঠে নামবে স্বাগতিক আমেরিকার। গ্রুপপর্বে তাদের বাকি দুই প্রতিপক্ষ প্যারাগুয়ে আর কোস্টারিকা।

বাংলাদেশ সময়: ১৭৪০ ঘণ্টা, ০৫ মে ২০১৬
এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।