ঢাকা, শনিবার, ১০ কার্তিক ১৪৩১, ২৬ অক্টোবর ২০২৪, ২২ রবিউস সানি ১৪৪৬

ফুটবল

তিন ক্যাটাগরিতে বার্সার আট তারকা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১২৭ ঘণ্টা, মে ৬, ২০১৬
তিন ক্যাটাগরিতে বার্সার আট তারকা ছবি: সংগৃহীত

ঢাকা: গত মৌসুমের ট্রেবল শিরোপা জেতা বার্সেলোনা চলতি মৌসুমের শেষের দিকে এসে খেই হারিয়ে ফেলেছে। চ্যাম্পিয়ন্স লিগের আসর থেকে আগেই ছিটকে পড়েছে।

রয়েছে লা লিগার শিরোপা শঙ্কায়।

তবে, এর মাঝেও পরের মৌসুমের জন্য দল গোছানো আর সেরা ফুটবলারদের সঙ্গে চুক্তির বিষয় নিয়ে কাতালান ক্লাবটি পরিকল্পনা সাজিয়ে রেখেছে।

নেইমার, লিওনেল মেসির মতো আরও বেশ কয়েকজনের সঙ্গে চুক্তি নবায়ন করতে যাচ্ছে বার্সা। তিনটি ক্যাটাগরিতে মোট আট ফুটবলারের সঙ্গে চুক্তি করবে কাতালান ক্লাবটি। স্প্যানিশ জায়ান্টরা অগ্রাধিকার (৩ জন), পুরস্কার (৩ জন) আর ভবিষ্যৎ (২ জন) এই তিনটি ক্যাটাগরি সাজিয়েছে।

অগ্রাধিকার ক্যাটাগরিতে নিশ্চিতভাবেই থাকছেন আর্জেন্টাইন ফুটবলের খুদে জাদুকর মেসি। তার সঙ্গে জায়গা হচ্ছে ব্রাজিল সেনসেশন নেইমারের। ব্রাজিলিয়ান এই ফরোয়ার্ডের চুক্তি নবায়ন নিয়ে এতোদিন যে জল ঘোলা হয়েছিল তার অবসান হতে চলেছে নতুন নবায়নকৃত ক্যাটাগরিভিত্তিক চুক্তির ভিত্তিতে। মেসি-নেইমারের সঙ্গে অগ্রাধিকার কোটায় বাকি একজন হলেন সার্জিও বুসকেটস। বার্সার সেরা ডিফেন্সিভ মিডফিল্ডার বুসকেটসের দিকে দৃষ্টি দিয়েছে ইংলিশ জায়ান্ট ম্যানচেস্টার সিটি আর ফরাসি ফেভারিট পিএসজি।

পুরস্কার ক্যাটাগরিতে চুক্তি নবায়ন করা হবে উরুগুয়ের গোলমেশিন লুইস সুয়ারেজের সঙ্গে। এছাড়া এই ক্যাটাগরিতে রয়েছেন ইভান রেকিটিচ ও আন্দ্রে ইনিয়েস্তা। দুর্দান্ত পারফর্মের পুরস্কার হিসেবে তাদের বেতন বাড়াতে যাচ্ছে কাতালান ক্লাবটি।

তৃতীয় ক্যাটাগরিতে (ভবিষ্যৎ ক্যাটাগরি) রয়েছেন উঠতি দুই তারকা ফুটবলার। সার্জি রবার্তো আর সার্জি স্যাম্পারকে ভবিষ্যতের জন্য চুক্তিবদ্ধ করতে চলেছে বার্সা। মূল একাদশে মাঝেমধ্যেই এই দুই তরুণ তারকাকে কাতালানদের হয়ে মাঠ মাতাতে দেখা যায়। আগামী মৌসুমে তারে ধারে অন্য কোনো ক্লাবে খেলতে পাঠালেও নবায়নকৃত চুক্তিতে তাদের ধরে রাখতে চাইছে স্প্যানিশ জায়ান্ট ক্লাবটি।

বাংলাদেশ সময়: ০১২৩ ঘণ্টা, ০৬ মে ২০১৬
এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।