ঢাকা, শনিবার, ১০ কার্তিক ১৪৩১, ২৬ অক্টোবর ২০২৪, ২২ রবিউস সানি ১৪৪৬

ফুটবল

এফসি গোয়াকে দৃষ্টান্তমুলক শাস্তি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৪৭ ঘণ্টা, মে ৬, ২০১৬
এফসি গোয়াকে দৃষ্টান্তমুলক শাস্তি

ঢাকা: বেশ বিপাকেই পড়েছে ভারতীয় ফুটবল ক্লাব এফসি গোয়া। ইন্ডিয়ান সুপার লিগ আইসএল’র শিরোপা নির্ধারণী ম্যাচের ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে ক্লাবটির প্লেয়াররা অংশ না নেওয়ায় তাদের ৫০ লাখ রুপি জরিমানা করা হয়েছে।

বিপাকের শেষ এখানেই নয়, ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে প্লেয়াররা না আসায় সন্দেহাতীতভাবেই তা‍রা আইএসএল’র নিয়ম ভেঙ্গেছেন যাতে করে তাদের শাস্তি অনিবার্য।

কিন্তু ক্লাব কর্তৃপক্ষ এই শাস্তি বিধানে গরিমসি করায় ১১ কোটি রুপি জরিমানা গুনতে হচ্ছে ক্লাবের কর্তাদেরও।
 
সামনে আছে ক্লাব স্বত্বাধিকারীদের দীর্ঘ্য মেয়াদে নিষেধাজ্ঞার মত শাস্তি।

ক্লাবের এক স্বত্বাধীকারী দত্তরাজ সালগোকারিকে তিন বছর ও আরেক স্বত্বাধীকারী শ্রীনীভাস ডেম্পোর উপর দুই বছরের নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে।     
 
গেল বছরের ২০ ডিসেম্বর গোয়ার জওহরলাল নেহেরু স্টেডিয়ামে ইন্ডিয়ান সুপার লিগের ফাইনালে স্বাগতিক গোয়াকে ৩-২ গোলে হারিয়ে শিরোপা জেতে চেন্নাই।
স্থানীয় সুত্র মতে, নিজেদের মাঠে চেন্নাইয়ের কাছে শিরোপা হারিয়ে অনেকটা ক্ষুদ্ধ হয়েই ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে অংশ গ্রহন করেনি স্বাগতিক গোয়া এফসি’র প্লেয়ার কর্মকর্তারা।
 
বৃহস্পতিবার (৫ মে) ইন্ডিয়ান সুপার লিগ রেগুলেটরি কমিশনের এক প্রেস বিজ্ঞপ্ততিতে এফসি গোয়াকে এই দৃষ্টান্তমুলক শাস্তি দেয়ার কথা জানানো হয়।
 
কমিশনের সদস্য অবসর প্রাপ্ত বিচারপতি ডিএ মেহতা, বিএন মেহতা, সাবেক মুম্বাই ডিজিপি ডি শিভানদান, সাবেক ভারতীয় ক্রিকেটার কিরণ মুর এবং কমিশনের ক্রীড়া আইন বিশেষজ্ঞ ভিদুষ্পদ সিংঘানিয়ার সম্মিলিত সিদ্ধান্তে গোয়া এফিসিকে এমন শাস্তি দেয়া হয়েছে।
 
দিনের এক চুড়ান্ত আদেশে তারা জানান,‘ইন্ডিয়ান সুপার লিগের ফাইনাল ম্যাচে টুর্নামেন্টের শৃঙ্খলা ভঙ্গের দায়ে এফসি গোয়া’র  উপর জরিমানার এই আদেশ দেয়া হয়েছে। ’
 
আদেশে আরও বলা হয়. গোয়ার উপর আরোপকৃত এই ১১ কোটি রুপির ১০ কোটি খরচ হবে আইএসএল’র ফুটবলের উন্নয়নে আর বাকি ১ কোটি রুপি দেয়া হবে চ্যাম্পিয়রন দল চেন্নাইকে।
 
তবে এফসি গোয়া চাইলে রেগুলেটরি কমিশনের দেয়া আদেশের বিরুদ্ধে আপিল করতে পারে বলেও জানিয়েছে রেগুলেটরি কমিশন।
 
বাংলাদেশ সময়: ০১৪৩ ঘণ্টা, ৬ এপ্রিল ২০১৬
এইচএল/এমএমকে

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।