ঢাকা, সোমবার, ১২ কার্তিক ১৪৩১, ২৮ অক্টোবর ২০২৪, ২৪ রবিউস সানি ১৪৪৬

ফুটবল

ছিটকে গেল চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালিস্টরা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৩২ ঘণ্টা, মে ৯, ২০১৬
ছিটকে গেল চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালিস্টরা ছবি : সংগৃহীত

ঢাকা: উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে উঠে গেলেও স্প্যানিশ লা লিগার শিরোপার স্বপ্ন দেখতে থাকা অ্যাতলেতিকো মাদ্রিদের স্বপ্ন স্বপ্নই থেকে গেল। ঘরের মাঠে লেভান্তের বিপক্ষে ২-১ গোলে হেরে লা লিগার শিরোপার দৌড় থেকে ছিটকে পড়েছে স্প্যানিশ জায়ান্টরা।

ভিসেন্তে দেল কালদেরনে মাত্র ১২ হাজার স্বাগতিক দর্শককে কাছে পেয়েছিল অ্যাতলেতিকো। দুর্দান্ত খেলে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালের টিকিট কাটা দিয়েগো সিমিওনের শিষ্যরা তাই ঘরের মাঠের সুবিধা নিতে ব্যর্থ। এগিয়ে থেকেও হেরেছে বাজেভাবে।

ম্যাচের দ্বিতীয় মিনিটেই ফার্নান্দো তোরেসের গোলে লিড নেয় স্বাগতিক অ্যাতলেতিকো। তবে, ৩০ মিনিটের মাথায় ভিক্টোরের গোলে সমতায় ফেরে লেভান্তে। আর দ্বিতীয়ার্ধের একেবারে শেষ সময় (৯০ মিনিট) রোসির গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে অতিথি দলটি।

শিরোপার দৌড়ে টিকে থাকতে এ ম্যাচে জিততেই হবে এমন সমীকরণ ছিল অ্যাতলেতিকোর। হেরে গিয়ে উল্টো সব হিসেবে চুকিয়ে ফেলেছে দিয়েগো সিমিওন শিষ্যরা।

৩৭ রাউন্ড শেষে তাদের পয়েন্ট ৮৫। শীর্ষে থাকা বার্সার পয়েন্ট সর্বোচ্চ ৮৮। আর রিয়াল মাদ্রিদের পয়েন্ট ৮৭। শেষ রাউন্ডে বার্সা-রিয়াল হেরে গেলেও শিরোপা ধরে রাখবে কাতালানরাই। গোল ব্যবধানে আর মুখোমুখি দেখায় বার্সার থেকে পিছিয়ে থাকায় অ্যাতলেতিকোর কোনো আশাই নেই শিরোপা জেতার। লিগের শিরোপা থেকে ছিটকে গেলেও বিশ্ব ফুটবলের ক্লাব পর্যায়ে মৌসুমের সর্বোচ্চ শিরোপা (চ্যাম্পিয়ন্স লিগের) জেতার সুযোগ থাকছে দিয়েগো সিমিওনের শিষ্যদের। চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে অ্যাতলেতিকোর বিপক্ষে মাঠে নামবে নগর প্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ।

বাংলাদেশ সময়: ০১২৭ ঘণ্টা, ০৯ মে ২০১৬
এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।