ঢাকা, সোমবার, ১২ কার্তিক ১৪৩১, ২৮ অক্টোবর ২০২৪, ২৪ রবিউস সানি ১৪৪৬

ফুটবল

চলতি মাসেই ফেডারেশন কাপ ফুটবল

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৯ ঘণ্টা, মে ৯, ২০১৬
চলতি মাসেই ফেডারেশন কাপ ফুটবল

ঢাকা: স্বাধীনতা কাপ শেষ হতে না হতেই মাঠে গড়াচ্ছে ফেডারেশন কাপ ফুটবল। এ মাসের ১৫ তারিখ থেকে শুরু হবে বাংলাদেশ ফুটবলের এই ঘরোয়া টুর্নামেন্ট।

আর জুন মাসের ১০ তারিখ থেকে শুরু হবে দেশের ঘরোয়া ফুটবলের সবচেয়ে বড় আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবল।

 

সোমবার (০৯ মে) বাংলাদেশে ফুটবল ফেডারেশনের পেশাদার লিগ কমিটির এক বৈঠকে এই সিদ্ধান্ত নেয়া হয়।

সভা শেষে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সিনিয়ন সহ-সভাপতি আব্দুস সালাম মুর্শেদী জানান, ‘এশিয়া কাপের প্লে অফে তাজিকিস্তানের বিপক্ষে খেলতে শক্তিশালী জাতীয় দল গঠনে আমাদের ক্লাব গুলো ঐক্যমত পোষণ করেছে। ফলে খেলোয়াড় ছাড়ার বিষয়ে তাদের কোনো সমস্যা নেই। সেজন্য আমরা আগামী ০২ ও ০৭ জুনের পরেই প্রিমিয়ার লিগ আয়োজনের সিদ্ধান্ত নিয়েছি। ’

প্রিমিয়ার লিগ ফুটবলকে দেশের আনাচে-কানাচে ছড়িয়ে দিতে ঢাকা ও চট্টগ্রামের বাইরে রাজশাহী, সিলেট ও ময়মনসিংহেও বাফুফে প্রিমিয়ার লিগ আয়োজন করার কথা ভাবছে বলে তিনি জানান।

এদিকে এশিয়া কাপের প্লে অফে তাজিকিস্তানের বিপক্ষে বাংলাদেশর ম্যাচকে সামনে রেখে এ মাসের মাঝামাঝি সময়ে আসবেন ডি ক্রুইফ। আর বাংলাদেশ ফুটবল ফেডারেশনের কোচ সাইফুল বারী টিটুকে জাতীয় দলের সহকারী কোচের দায়িত্ব দেয়া হয়েছে বলেও জানান বাংলাদেশ ফুটবলের এই সিনিয়র সহ-সভাপতি।
 
বাংলাদেশ সময়: ২১০৭ ঘণ্টা, ০৯ মে ২০১৬
এইচএল/এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।