ঢাকা, সোমবার, ১২ কার্তিক ১৪৩১, ২৮ অক্টোবর ২০২৪, ২৪ রবিউস সানি ১৪৪৬

ফুটবল

টানা ১৯ বার চ্যাম্পিয়নস লিগে আর্সেনাল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১১ ঘণ্টা, মে ১১, ২০১৬
টানা ১৯ বার চ্যাম্পিয়নস লিগে আর্সেনাল ছবি: সংগৃহীত

ঢাকা: ওয়েস্ট হামের কাছে ম্যানচেস্টার ইউনাইটেডের পরাজয়ে চ্যাম্পিয়ন লিগের পরের আসরে আর্সেনালের অংশগ্রহণও নিশ্চিত হয়ে গেল। ৩-২ গোলে হেরে রেড ডেভিলসদের পয়েন্টে টেবিলের চারে উঠার লক্ষ্যটা এখন হুমকির মুখেই পড়লো!

মৌসুম শেষ হতে ইংলিশ লিগের শীর্ষ পাঁচে থাকা দলগুলোর একটি করে ম্যাচ বাকি।

আর্সেনালের চতুর্থ স্থানের বাইরে না যাওয়াটা এখন একেবারেই নিশ্চিত। এর মানে দাঁড়ায়, চ্যাম্পিয়নস লিগে টানা ১৯তম মৌসুমে (২০১৬-১৭) খেলার যোগ্যতা অর্জন করলো গানাররা।

৩৭ ম্যাচ শেষে ৬৮ পয়েন্ট নিয়ে তিন নম্বরে অবস্থান করছে আর্সেন ওয়েঙ্গারের শিষ্যরা। অন্যদিকে, নিজেদের ক্লাব ইতিহাসে প্রথমবারের মতো লিগ শিরোপা জয়ের ইতিহাস গড়েছে লিচেস্টার সিটি। দুইয়ে থাকা টটেনহামের সংগ্রহ ৭০। ৬৫ পয়েন্টে চারে ম্যানিসিটি আর দুই পয়েন্টে পিছিয়ে থেকে পাঁচে ম্যানইউ।

লিচেস্টারের পর দ্বিতীয় স্থানে থেকে মৌসুম শেষ করার সুযোগ থাকছে আর্সেনালের সামনে। সেক্ষেত্রে নিউক্যাসল ইউনাইটেডের মাঠে টটেনহামের হারের পাশাপাশি এমিরেটস স্টেডিয়ামে অ্যাস্টল ভিলার বিপক্ষে গানারদের জয়োল্লাসে মাতবে হবে।

চতুর্থ স্থানে থেকে চ্যাম্পিয়নস লিগে প্লে-অফের আশা বাঁচিয়ে রাখতে শেষ ম্যাচটিতে (১৫ মে) এএফসি বোর্নমাউথের বিপক্ষে ম্যানইউর জয়ের বিকল্প নেই। এর সঙ্গে সোয়ানসি সিটির মাঠে নগর প্রতিদ্বন্দ্বী ম্যানসিটির পরাজয়ও কামনা করতে হবে।

রিয়াল মাদ্রিদের রেকর্ড স্পর্শ করতে আর এক বছর দূরে আর্সেনাল। ইউরোপের শীর্ষ প্রতিযোগিতায় ১৯৯৫-৯৬ মৌসুম থেকে এ নিয়ে টানা ২০ বার অংশ নিয়েছে স্প্যানিশ জায়ান্টরা।

বাংলাদেশ সময়: ১৩০২ ঘণ্টা, মে ১১, ২০১৬
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।