ঢাকা, সোমবার, ১২ কার্তিক ১৪৩১, ২৮ অক্টোবর ২০২৪, ২৪ রবিউস সানি ১৪৪৬

ফুটবল

বায়ার্নের জয়ে শিরোপা উল্লাস

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৪৯ ঘণ্টা, মে ১৫, ২০১৬
বায়ার্নের জয়ে শিরোপা উল্লাস ছবি: সংগৃহীত

ঢাকা: গত সপ্তাহে টানা চতুর্থবারের মতো বুন্দেসলিগার শিরোপা নিশ্চিত করেছিল জার্মান জায়ান্ট বায়ার্ন মিউনিখ। শেষ রাউন্ডের ম্যাচে হ্যানোভারের বিপক্ষে ৩-১ গোলের জয় দিয়েই শিরোপা জেতার উল্লাস করলো পেপ গার্দিওলার শিষ্যরা।

আর এটিই হয়ে থাকলো জার্মানদের হয়ে গার্দিওলার শেষ বুন্দেসলিগা শিরোপা।

মৌসুমের শুরু থেকেই দুর্দান্ত খেলে বায়ার্ন ৩৪ রাউন্ড (শেষ রাউন্ড) শেষে সর্বোচ্চ ৮৮ পয়েন্ট নিয়ে এবারের টুর্নামেন্ট শেষ করলো। জার্মান চ্যাম্পিয়ন বায়ার্নের পরেই রয়েছে বরুশিয়া ডর্টমুন্ড। সমান ম্যাচ খেলা বরুশিয়া ৭৮ পয়েন্ট নিয়ে জার্মান লিগের রানারআপ হয়েছে। আর ৬০ পয়েন্ট নিয়ে তৃতীয় হয়েছে বায়ার লেভারকুজেন।

বায়ার্নের ঘরের মাঠ অ্যালিয়াঞ্জ অ্যারেনায় ৭৫ হাজার দর্শক দেখতে এসেছিল ম্যাচটি। নিরাশ করেনি রবার্ট লেভানোডফস্কি, মারিও গোতজে, ম্যানুয়েল নুয়ের, ফিলিম লাম, ভিদাল, রিবেরি, থমাস মুলাররা। দলকে ৩-১ গোলে জিতিয়ে গার্দিওলার বিদায়ী ম্যাচ স্মরনীয় করেই রেখেছে তারা।

পরের মৌসুমে বায়ার্নকে ছেড়ে গার্দিওলা ইংলিশ প্রিমিয়ারের দল ম্যানচেস্টার সিটির দায়িত্ব নেবেন। তাই এই শিরোপাটি আপাতত তার জার্মান লিগের শেষ শিরোপা হয়ে থাকছে।

হ্যানোভারের বিপক্ষে ম্যাচের ১২তম মিনিটে লেভানোডফস্কি গোল করে দলকে লিড পাইয়ে দেন। ২৮ মিনিটের মাথায় কিংসলে কোমানের অ্যাসিস্ট থেকে দলের দ্বিতীয় গোলটি করেন মারিও গোতজে। ৫৪ মিনিটেও গোল করেন গোতজে। তবে, ৬৬ মিনিটে আর্তার সোবিয়েচের গোলে হারের ব্যবধান কিছুটা কমে হ্যানোভারের।

জার্মান লিগের শিরোপাধারী বায়ার্ন, রানারআপ বরুশিয়া ডর্টমুন্ড আর তৃতীয় হওয়া বায়ার লেভারকুজের আগামী মৌসুমের চ্যাম্পিয়ন্স লিগে সরাসরি খেলার সুযোগ পেয়েছে।

বায়ার্নের সামনে আরও একটি শিরোপা ছোঁয়ার হাতছানি রয়েছে। এবারের চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনাল থেকে বিদায় নিলেও আগামী ২১ মে জার্মান কাপের ফাইনালে মাঠে নামবে গার্দিওলার শিষ্যরা। সেখানে বাভারিয়ানদের প্রতিপক্ষ বরুশিয়া ডর্টমুন্ড।

বাংলাদেশ সময়: ০১৪৬ ঘণ্টা, ১৫ মে ২০১৬
এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।