ঢাকা, সোমবার, ১২ কার্তিক ১৪৩১, ২৮ অক্টোবর ২০২৪, ২৪ রবিউস সানি ১৪৪৬

ফুটবল

মেসি-রোনালদো নয়, রাজা এবার সুয়ারেজ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৩ ঘণ্টা, মে ১৫, ২০১৬
মেসি-রোনালদো নয়, রাজা এবার সুয়ারেজ লুইস সুয়ারেজ-ছবি:সংগৃহীত

ঢাকা: লিওনেল মেসি অথবা ক্রিস্টিয়ানো রোনালদো, স্প্যানিশ ফুটবলে তারকা বলতে তাদেরই বোঝানো হয়। গত এক দশক ধরে তারাই রাজত্ব করেছেন লা লিগার আসরে।

তবে সময় ফুরিয়েছে। এবার মুকুট পড়ার পালা লুইস সুয়ারেজের।

 

স্পেনের ঘরোয়া লা লিগায় গত ছয় বছর সর্বোচ্চ গোলদাতার পুরস্কার ভাগাভাগি করে আসছেন মেসি বা রোনালদো। কিন্তু চলতি মৌসুমে উরুগুইয়ান স্ট্রাইকারের আধিপত্য পেছনে ফেলে দিয়েছে সময়ের সেরা তারকাদের। ২০১৫-১৬ ক্যাম্পেইনে ৪০ গোল করে সর্বোচ্চ গোলের মালিক ‘পিচিচি’ ট্রফি উঠছে সুয়ারেজের হাতেই।

এবারের মৌসুমে সুয়ারেজের প্রতিদ্বন্দ্বী হিসেবে ছিলেন রিয়াল মাদ্রিদ উইঙ্গার রোনালদো। তবে লিগের শেষ ম্যাচে দেপোর্তিভো লা করুনার বিপক্ষে জোড়া গোল করলেও শেষ পর্যন্ত ৩৫টি গোলে থামে পর্তুগিজ অধিনায়কের দৌড়।

শনিবার গ্রানাডার বিপক্ষে লিগের শেষ ম্যাচে নামে বার্সেলোনা। ম্যাচটি জিতলে শিরোপা উৎসব করবে কাতালানরা এমন সমীকরণে জ্বলে উঠেন সুয়ারেজ। তার হ্যাটট্রিকেই ৩-০ গোলে জয় পায় লুইস এনরিক শিষ্যরা।

চলতি মৌসুমে সুয়ারেজ সতীর্থ মেসির পা থেকে এসেছে ২৬টি গোল। যদিও ইনজুরির কারণে প্রায় দুই মাস মাঠের বাইরে ছিলেন আর্জেন্টাইন অধিনায়ক। তাই হয়ত প্রতিদ্বন্দ্বী রোনালদোকে পেছনে রাখতেই সুয়ারেজকে প্রচুর সুযোগ করে দিয়েছিলেন তিনি।

এদিকে জাতীয় দলের সাবেক সতীর্থ দিয়েগো ফোরলানের পর দ্বিতীয় ফুটবলার হিসেবে মেসি-রোনালদোর পর পিচিচি জিতলেন সুয়ারেজ। গত ছয় বছর মেসি ও রোনালদো দু’বার করে এই ট্রফিটি জিতেছিলেন।

বাংলাদেশ সময়: ১৫০০ ঘণ্টা, ১৫ মে, ২০১৬
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।