ঢাকা, সোমবার, ১২ কার্তিক ১৪৩১, ২৮ অক্টোবর ২০২৪, ২৪ রবিউস সানি ১৪৪৬

ফুটবল

রেকর্ড গড়বেন জানতেন আর্জেন্টাইন হিগুয়েন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩১ ঘণ্টা, মে ১৫, ২০১৬
রেকর্ড গড়বেন জানতেন আর্জেন্টাইন হিগুয়েন গঞ্জালো হিগুয়েন-ছবি:সংগৃহীত

ঢাকা: অবিশ্বাস্য কাজই করে ফেলেছেন আর্জেন্টাইন তারকা গঞ্জালো হিগুয়েন। ইতালিয়ান সিরি আ লিগে স্ট্রাইকারদের যেখানে গোলের জন্য রীতিমতো সংগ্রাম করতে হয়, সেখানে এক মৌসুমে সর্বোচ্চ গোলের রেকর্ড গড়ে ফেলেছেন এ আর্জেন্টাইন।

 

শনিবার রাতে লিগের শেষ ম্যাচ খেলতে নামে নাপোলি। আর সে ম্যাচে ফ্রোসিনোনের বিপক্ষে হিগুয়েন হ্যাটট্রিক করলে ম্যাচে আকাশী জার্সিধারীরা ৪-০ ব্যবধানে জয় পায়।

 

এই হ্যাটট্রিকেই ‘রেকর্ড বয়’ বনে যান হিগুয়েন। ২৮ বছর বয়সী এ স্ট্রাইকারের এবারের মৌসুমে ৩৫ ম্যাচে ৩৬ গোল। তিনি ৬৬ বছরের পুরোনো রেকর্ডও ভেঙেছেন। ১৯৫০ সালে গানার নরধালস ৩৫টি গোল করে এতদিন রেকর্ডের মালিক ছিলেন।

সর্বোচ্চ গোলদাতার মালিক হয়ে রেকর্ড গড়বেন ম্যাচ শেষে এমনটিই জানান হিগুয়েন, ‘এমন একটি রেকর্ড গড়তে পেরে দারুণ লাগছে। আমি আমার পরিবার, বন্ধু ও দলের সবাইকে ধন্যবাদ জানাই। আমি জানতাম এটি করতে পারবো। খেলার প্রথমার্ধে আমি কোনো গোলের দেখা পাইনি। তবে দ্বিতীয়ার্ধে দলের সবাই আমাকে সাহায্য করেছে। ’

এদিকে এমন কীর্তির দিনে অবশ্য নাপোলিকে চ্যাম্পিয়ন করাতে পারেননি হিগুয়েন। দ্বিতীয় স্থানে থেকেই সন্তুষ্ট থাকতে হচ্ছে মাউরিজিও সারির শিষ্যদের। লিগে টানা পঞ্চম শিরোপা জেতা জুভেন্টাস ট্রফির উৎসব করে।

বাংলাদেশ সময়: ১৫২৯ ঘণ্টা, ১৫ মে, ২০১৬
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।