ঢাকা, সোমবার, ১২ কার্তিক ১৪৩১, ২৮ অক্টোবর ২০২৪, ২৪ রবিউস সানি ১৪৪৬

ফুটবল

কখনোই বায়ার্নে ফিরবেন না গার্দিওলা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৮ ঘণ্টা, মে ১৫, ২০১৬
কখনোই বায়ার্নে ফিরবেন না গার্দিওলা ছবি: সংগৃহীত

ঢাকা: বায়ার্ন মিউনিখের কোচ হিসেবে টানা তিন মৌসুমেই লিগ শিরোপা উদযাপন করলেন পেপ গার্দিওলা। এবার বিদায় নেওয়ার সময় ঘনিয়ে আসছে! মৌসুম শেষেই তার ম্যানচেস্টার সিটির দায়িত্ব নেওয়ার কথা।

ভবিষ্যতে আর কখনোই বায়ার্নে ফিরবেন না বলেই ইঙ্গিত দিয়েছেন সাবেক বার্সেলোনা কোচ।

আগেই বুন্দেসলিগা নিশ্চিত হলেও অ্যালিয়াঞ্জ অ্যারেনায় মৌসুমের শেষ লিগ ম্যাচে হ্যানোভারকে ৩-১ গোলে হারিয়ে শিরোপা উল্লাসে মাতে জার্মান জায়ান্টরা। মারিও গোতজের জোড়া গোলের সঙ্গে মৌসুমের সর্বোচ্চ গোলস্কোরার রবার্ট লেভানডফস্কি সংখ্যাটা ৩০-এ নিয়ে যান।

বুরুশিয়া ডর্টমুন্ডের বিপক্ষে জার্মান কাপের ফাইনালের মধ্য দিয়ে বাভারিয়ানদের কোচ হিসেবে শেষবারের মতো মাঠে নামবেন গার্দিওলা। আগামী শনিবার (মে ২১) বার্লিনের অমিম্পিয়াস্তাদিন স্টেডিয়ামে বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৭টায় হাইভোল্টেজ ম্যাচটি শুরু হবে। মুলার-লেভানডফস্কিরা নিশ্চয়ই শিরোপা উল্লাসে মেতেই কোচকে বিদায় দিতে চাইবেন!

এক সাক্ষাৎকারে গার্দিওলা বলেন, ‘আমি বায়ার্নে কখনো কোচ হিসেবে ফিরবো বলে মনে করি না। আরো অন্য লেভেলে উঠার লড়াইয়ে তাদের নতুন কোচ প্রয়োজন। ’

বায়ার্নে কোচিং ক্যারিয়ারে গার্দিওলার একটা আক্ষেপও রয়েছে। বাভারিয়ানদের চ্যাম্পিয়নস লিগ শিরোপা এনে দেওয়ার ইচ্ছাটা আর পূরণ হলো না। তার অধীনে তিন মৌসুমেই সেমিফাইনাল থেকে বিদায় নেয় বুন্দেসলিগা চ্যাম্পিয়নরা। এ ব্যাপারে গার্দিওলার ভাষ্য, ‘আমার খেলোয়াড়দের চ্যাম্পিয়নস লিগের শিরোপা এনে দিতে পারিনি। সমর্থকদের কাছে আমি দুঃখ প্রকাশ করছি বিশেষ করে খেলোয়াড়দের কাছে। ’

বাংলাদেশ সময়: ১৬০৬ ঘণ্টা, মে ১৫, ২০১৬
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।