ঢাকা, সোমবার, ১২ কার্তিক ১৪৩১, ২৮ অক্টোবর ২০২৪, ২৪ রবিউস সানি ১৪৪৬

ফুটবল

ঢাকাকে হারিয়ে চ্যাম্পিয়ন রংপুর বিভাগ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৬ ঘণ্টা, মে ১৬, ২০১৬
ঢাকাকে হারিয়ে চ্যাম্পিয়ন রংপুর বিভাগ ছবি: সংগৃহীত

ঢাকা: ডেভেলপমেন্ট কাপ অনূর্ধ্ব-১৬ ফুটবলে শিরোপা জিতেছে রংপুর বিভাগ। টুর্নামেন্টের শিরোপা নির্ধারণী ম্যাচে টাইব্রেকারে ঢাকা বিভাগকে ৩-২ গোলে হারিয়ে প্রথমবারের মতো এই শিরোপা ঘরে তোলার গৌরব অর্জন করেছে রংপুর।

 

ডেভেলপমেন্ট কাপের প্রথম দুই আসরের চ্যাম্পিয়ন ছিল চট্টগ্রাম বিভাগ। মাঠের খারাপ পারফরমেন্সে এই মৌসুমে তারা সেমিফাইনালেই বিদায় নেয়।

সোমবার (১৬ মে) মোহাম্মদপুর শারীরিক শিক্ষা মাঠে শিরোপা নির্ধারণী ম্যাচে খেলতে নেমে কিক অফের শুরু থেকেই বেশ ভালো খেলতে থাকে স্বাগতিক ঢাকা ও সফরকারী রংপুর। তবে, প্রথমার্ধের শেষ পর্যন্ত গোলের দেখা না পেলে গোলশূন্য অবস্থায় বিরতিতে যায় দু’দল।

৭০ মিনিটের এই ম্যাচে বিরতির পর আক্রমণভাগকে ধার দিয়ে প্রতিপক্ষের সীমানায় ঝাঁপিয়ে পড়ে ঢাকা ও রংপুর বিভাগ। দ্বিতীয়ার্ধের ৪৭ মিনিটে ঢাকার ডি বক্সের মধ্যে একটি নিশ্চিত গোলের সুযোগ পেয়েও গোলবঞ্চিত হয় রংপুর।

কম যায়নি ঢাকাও। পাল্টা আক্রমণে গিয়ে তারাও চেয়েছে নির্ধারিত ৭০ মিনিটের মধ্যেই ব্যবধান গড়ে শিরোপা জয়ের শেষ হাসি হাসতে। কিন্তু শেষ পর্যন্ত সেই কাজটি দক্ষতার সাথে করতে না পারায় খেলা গড়ায় টাইব্রেকারে।

আর টাইব্রেকারে ঢাকাকে ৩-২ গোলে হারিয়ে প্রথমবারের মতো শিরোপা জয়ের আনন্দে ভেসে মাঠ ছাড়ে রংপুর বিভাগ।

বাংলাদেশ সময়: ২০২০ ঘণ্টা, ১৬ মে ২০১৬
এইচএল/এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।