ঢাকা, সোমবার, ১২ কার্তিক ১৪৩১, ২৮ অক্টোবর ২০২৪, ২৪ রবিউস সানি ১৪৪৬

ফুটবল

নেইমারকে বিশ্বসেরা বানিয়েই ছাড়বেন মেসি!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৮ ঘণ্টা, মে ১৯, ২০১৬
নেইমারকে বিশ্বসেরা বানিয়েই ছাড়বেন মেসি! ছবি: সংগৃহীত

ঢাকা: ২০১৫ ব্যালন ডি’অরের শীর্ষ তিনে থেকে আগামীর বিশ্বসেরা হওয়ারই জানান দেন নেইমার। খেলছেন এমন ক্লাবে যেখানে আছেন রেকর্ড পাঁচবারের ফিফা বর্ষসেরা লিওনেল মেসি।

বিশ্বসেরা হতে আর্জেন্টাইন ক্লাব সতীর্থের সাহায্য তো নিতেই পারেন ব্রাজিলিয়ান সেনসেশন!

বার্সেলোনা তারকা লুইস সুয়ারেজ এমন কথাই বলছেন, কীভাবে বিশ্বের সেরা খেলোয়াড় হওয়া যায় তার জন্য নাকি মেসির কাছ থেকে শিখছেন নেইমার। প্রায়ই বলা হয়ে থাকে, ২৪ বছর বয়সী নেইমারই সম্ভাব্য খেলোয়াড় যিনি আগামী বছরগুলোতে মেসি ও ক্রিস্টিয়ানো রোনালদোর আধিপত্য শেষে বিশ্বসেরার মুকুট জিতবেন।

নেইমারের ব্যক্তিগত অফিসিয়াল ওয়েবসাইটে দেওয়া সাক্ষাৎকারে সুয়ারেজ বলেন, ‘বার্সেলোনায় ‍অনুশীলনের সময় সর্বোচ্চ চূড়ায় উঠতে কী প্রয়োজন তা প্রতিভাবান তরুণদের প্রদর্শন করে মেসি। নেইমার ও আমি দু’জনই জানি, লিও বিশ্বের সেরা। আমরা তার কাছ থেকে অনেক কিছুই শিখেছি। ’

নেইমারকে আগামীর বিশ্বসেরা হিসেবেই দেখছেন সুয়ারেজ, ‘নেইমার মেসির কাছ থেকে শিখছে। সে বিশ্বসেরা হতে পারে, তার মাঝে অনেক সম্ভাবনা রয়েছে। বার্সেলোনায় এ তিন বছরে নেইমার অনেক পরিণত হয়েছে এবং যখন সে এখানে এসেছিল তখন সম্পূর্ণ অন্যরকম ছিল। ’

‘সে জানে ইউরোপিয়ান ফুটবল সেরা, শারীরিকভাবে সেও অনেক ভালো এবং নেইমার এটাও বুঝতে পারে কেন সে এতো পরিশ্রম করছে। প্রতিদিনের রুটিন অনুশীলন করে খুশি থাকার মতো খেলোয়াড় সে নয়। আমি জানি, বিকেলের দিকে নেইমার অতিরিক্ত প্র্যাকটিস করে যেটাতে স্পষ্ট, নিজের উন্নতি বজায় রাখতে সে কতটাই না মরিয়া। ’-যোগ করেন সুয়ারেজ।

বাংলাদেশ সময়: ১৭১৩ ঘণ্টা, মে ১৯, ২০১৬
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।