ঢাকা, সোমবার, ১২ কার্তিক ১৪৩১, ২৮ অক্টোবর ২০২৪, ২৪ রবিউস সানি ১৪৪৬

ফুটবল

ক্রুইফের ক্যাম্প থেকে বাদ পাঁচ ফুটবলার

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৪ ঘণ্টা, মে ২০, ২০১৬
ক্রুইফের ক্যাম্প থেকে বাদ পাঁচ ফুটবলার ছবি: শোয়েব মিথুন / বাংলানিউজটোয়েন্টিফোর

ঢাকা: এশিয়ান কাপের বাছাই পর্বে ওঠার প্লে-অফ ম্যাচকে সামনে রেখে ঘোষিত ৩৬ জনের তালিকা থেকে বাদ পড়লেন ছয় ফুটবলার। জাতীয় দলের প্রধান কোচ হিসেবে দায়িত্ব নিয়ে পাঁচ ফুটবলারকে ক্যাম্প থেকে বাদ দিয়েছেন ডাচম্যান লোডভিক ডি ক্রুইফ।

 

অভিজ্ঞদের ওপর ভরসা রাখতে চান জাতীয় দলে আবারো নিযুক্ত হওয়া ডাচ কোচ ক্রুইফ। বাদ পড়াদের সবাই নতুন মুখ।

প্লে-অফে তাজিকিস্তানের বিপক্ষে ম্যাচের প্রাথমিক দল থেকে চোটের কারণে ছিটকে পড়েছেন আতিকুর রহমান মিশু। বাদ পড়াদের তালিকায় রয়েছেন রহমতগঞ্জের দুই ফরোয়ার্ড নুরুল আবসার, মান্নাফ রাব্বি, চট্টগ্রাম আবাহনীর মিডফিল্ডার কৌশিক বড়ুয়া, উত্তর বারিধারার মিডফিল্ডার খালেকুজ্জামান সবুজ ও বিজেএমসির উইঙ্গার সৈকত মাহমুদ।

রহমতগঞ্জের ফরোয়ার্ড নুরুলের হাঁটুতে চোট থাকায় তাকে ক্যাম্পে রাখেননি ক্রুইফ। আর স্বল্প অভিজ্ঞতা থাকায় বাকি চারজনকে ক্যাম্পে রাখেননি তিনি। প্রাথমিক দলে এবার ডাক পেয়েছিলেন ছয় নতুন মুখ। এদের মধ্যে পাঁচজনই বাদ পড়ায় থাকলেন শুধু রহমতগঞ্জের ফরোয়ার্ড সৈয়দ রাশেদ তূর্য।

প্লে-অফে আগামী ০২ জুন প্রথম লেগে এবং ০৭ জুন ফিরতি লেগে তাজিকিস্তানের বিপক্ষে মাঠে নামবে লাল-সবুজরা। প্রথম লেগের (অ্যাওয়ে) ম্যাচটি হবে তাজিকিস্তানের দুশানবেতে আর ফিরতি লেগের (হোম) ম্যাচটি হবে বঙ্গবন্ধু স্টেডিয়ামে। প্রথম লেগের ম্যাচ খেলতে ২৯ মে তাজিকিস্তানের পথে রওনা দেবে ক্রুইফ শিষ্যরা।

এর আগে মূল স্কোয়াড ছোটো হয়ে থাকবেন ২৩ জন। বাদ পড়া পাঁচজন এবং আতিকুর রহমান মিশু ইনজুরির জন্য নিজেই দল থেকে সরে দাঁড়ানোয় এখন ক্যাম্পে খেলোয়াড় সংখ্যা গিয়ে দাঁড়ালো ৩০ জনে।

বাংলাদেশ সময়: ২০৪২ ঘণ্টা, ২০ মে ২০১৬
এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।