ঢাকা, সোমবার, ১২ কার্তিক ১৪৩১, ২৮ অক্টোবর ২০২৪, ২৪ রবিউস সানি ১৪৪৬

ফুটবল

শিষ্যদের নিয়ে ক্রুইফের ভিডিও সেশন

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৫ ঘণ্টা, মে ২৪, ২০১৬
শিষ্যদের নিয়ে ক্রুইফের ভিডিও সেশন ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর (ফাইল ফটো)

ঢাকা: এশিয়ান কাপের প্লে-অফে তাজিকিস্তানের বিপক্ষে ম্যাচে জয় নিয়ে আশাবাদী বাংলাদেশ জাতীয় ফুটবল দলের প্রধান কোচ লোডভিক ডি ক্রুইফ। তাজিকিস্তানের বিপক্ষে অ্যাওয়ে ম্যাচ নিয়ে ডাচ এই কোচ জানান, দলের ভালো ফলাফলের জন্য তিনি আপ্রাণ চেষ্টা করে যাবেন।

ভালো খেলার লক্ষ্যে জাতীয় দলের ফুটবলারদের নিয়ে ভিডিও সেশন করেছেন ডাচ এই কোচ। নিজেদের সেরাটা দিতেই শিষ্যদের নিয়ে ভিডিও সেশন করেন ডি ক্রুইফ।

প্লে-অফে আগামী ০২ জুন প্রথম লেগে এবং ০৭ জুন ফিরতি লেগে তাজিকিস্তানের বিপক্ষে মাঠে নামবে লাল-সবুজরা। প্রথম লেগের (অ্যাওয়ে) ম্যাচটি হবে তাজিকিস্তানের দুশানবেতে আর ফিরতি লেগের (হোম) ম্যাচটি হবে বঙ্গবন্ধু স্টেডিয়ামে।

আর এই দুই ম্যাচের দায়িত্ব নিতে গত ১৭ মে সকালে বাংলাদেশে আসেন ডি ক্রুইফ। এর আগেও জাতীয় দলের প্রধান কোচ ছিলেন তিনি।

আর এই দুটো ম্যাচকে সামনে রেখে ক্রুইফ শিষ্যদের নিয়ে কঠোর পরিশ্রম করে যাচ্ছেন। ০২ জুনের আগ পর্যন্ত কঠোর পরিশ্রমের ধারাবাহিকতা অব্যাহত থাকলে দুটো ম্যাচেই ফলাফল ভালো হবে বলে ডাচ কোচ বিশ্বাস করেন।

এশিয়ান কাপের বাছাই পর্বে ওঠার প্লে-অফ ম্যাচকে সামনে রেখে পূর্ব ঘোষিত ৩৬ জনের তালিকা থেকে বাদ পড়েছেন ছয় ফুটবলার। জাতীয় দলের প্রধান কোচ হিসেবে দায়িত্ব নিয়ে পাঁচ ফুটবলারকে ক্যাম্প থেকে বাদ দেন ডি ক্রুইফ। অভিজ্ঞদের ওপর ভরসা রাখতে চান জাতীয় দলে আবারো নিযুক্ত হওয়া ক্রুইফ। বাদ পড়াদের সবাই নতুন মুখ। প্রাথমিক দল থেকে চোটের কারণে আগেই ছিটকে পড়েছেন আতিকুর রহমান মিশু।

বাদ পড়া পাঁচজন এবং আতিকুর রহমান মিশু ইনজুরির জন্য নিজেই দল থেকে সরে দাঁড়ানোয় এখন ক্রুইফের ক্যাম্পে খেলোয়াড় সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ৩০ জনে। প্রথম লেগের ম্যাচ খেলতে ২৯ মে তাজিকিস্তানের পথে রওনা দেবে ক্রুইফ শিষ্যরা। এর আগে মূল স্কোয়াড ছোটো হয়ে থাকবেন ২৩ জন দেশসেরা ফুটবলার।

এদিকে, বিশ্বকাপের বাছাইপর্বের আট ম্যাচে ৩২ গোল হজম করা বাংলাদেশকে কম সমালোচনায় পড়তে হয়নি। তবে, ঘুরে দাঁড়াতে চান ক্রুইফ। লাল-সবুজের দলটিকে দুর্বলতা কাটিয়ে নিজেদের সেরাটা কিভাবে দিতে হবে, সে লক্ষ্যে কাজ করছেন ক্রুইফ। ভিডিও সেশনে দলের শিষ্যদের নানা দিক নিয়ে পরামর্শ দেন ক্রুইফ।

বাংলাদেশ সময়: ১৮১৩ ঘণ্টা, ২৪ মে ২০১৬
এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।