ঢাকা, সোমবার, ১২ কার্তিক ১৪৩১, ২৮ অক্টোবর ২০২৪, ২৪ রবিউস সানি ১৪৪৬

ফুটবল

কোপা চ্যাম্পিয়নের যোগ্য দল আর্জেন্টিনা: মেসি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫২ ঘণ্টা, মে ২৫, ২০১৬
কোপা চ্যাম্পিয়নের যোগ্য দল আর্জেন্টিনা: মেসি ছবি:সংগৃহীত

ঢাকা: আগামী মাসেই শুরু হচ্ছে কোপা আমেরিকার শতবর্ষ উপলক্ষ্যে বিশেষ আসর। আর যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত এবারের আসরে চ্যাম্পিয়ন হওয়ার মতো যোগ্য দল আর্জেন্টিনা।

এমনটিই মনে করেন দলটির নিয়মিত অধিনায়ক লিওনেল মেসি।

গত বছর চিলিতে অনুষ্ঠিত কোপা আমেরিকার ফাইনালে স্বাগতিকদের কাছে পেনাল্টিতে হেরে শিরোপা বঞ্চিত থাকে জেরার্ডো মার্টিনোর শিষ্যরা। ফলে ২০১৪ সালে ব্রাজিলের মাটিতে জার্মানের বিপেক্ষে বিশ্বকাপ ফাইনাল হারের পর ১২ মাসের মধ্যে আরও একটি ট্রফি হাতছাড়া করতে হয় দলটিকে।

দক্ষিণ আমেরিকার শক্তিশালী দলটি কোপা আমেরিকার শেষ চারবারের মধ্যে তিনবারই ফাইনাল খেলার যোগ্যতা অর্জন করে। তবে প্রতিবারই তাদের রানারআপ হয়ে সন্তুষ্ট থাকতে হয়। সর্বশেষ ১৯৯৩ সালে আসরটিতে চ্যাম্পিয়ন হয়েছিলো আলবেসেলিস্তারা।

এদিকে বার্সেলোনা তারকা মেসি বিশ্বাস করেন, এবারের আসর জিতে তারা গত ২৩ বছরের শিরোপার অপেক্ষা ঘোচাবেন। ‘কোপা জয়ের জন্য আমরা নিজেদের সেরাটাই খেলবো। কারণ এটা আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ একটি আসর। ’

তিনি আরও বলেন, ‘দীর্ঘ সময় ধরে আর্জেন্টিনা কোন শিরোপা জয় করতে পারেনি। আর এই দলটিই গত বিশ্বকাপের ফাইনাল ও কোপা আসরের ফাইনাল খেলেছিলো। আমি মনে করি এবারের আসরের চ্যাম্পিয়ন হওয়ার মতো দল আমরা। ’

পঞ্চমবার ব্যালন ডি’অর জয়ী তারকা আরও যোগ করেন, ‘এটা কোপা আমেরিকার বিশেষ আসর। আর যুক্তরাষ্ট্রের মতো বিশেষ একটি দেশে এবারের আসর বসছে। যেখানে দুর্দান্ত কিছু স্টেডিয়াম রয়েছে। আর সেখানে ফুটবলের প্রচুর দর্শকও রয়েছে। নিজেদের চ্যাম্পিয়ন হওয়ার এটা দারুণ একটি সুযোগ। ’

গত কোপা আমেরিকার শেষ থেকেই এবার শুরু করছে আর্জেন্টিনা। ৬ জুন নিজেদের প্রথম ম্যাচে তারা খেলবে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন চিলির বিপক্ষে। গ্রুপ ‘ডি’তে পানামা ও বলিভিয়ার বিপক্ষেও খেলবে মেসি-হিগুয়েন-আগুয়েরোরা।

বাংলাদেশ সময়: ১৫৪৯ ঘণ্টা, ২৫ মে, ২০১৬
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।