ঢাকা, সোমবার, ১২ কার্তিক ১৪৩১, ২৮ অক্টোবর ২০২৪, ২৪ রবিউস সানি ১৪৪৬

ফুটবল

শিষ্যদের ব্যাপারে আত্মবিশ্বাসী ক্রুইফ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৫ ঘণ্টা, মে ২৫, ২০১৬
শিষ্যদের ব্যাপারে আত্মবিশ্বাসী ক্রুইফ ছবি:বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

ঢাকা: আসছে জুনে এশিয়ান কাপ ফুটবলের ২টি প্লে অফ ম্যাচের দায়িত্ব নিয়ে মামুনুলদের কোচ হিসেবে গেল ১৭ মে বাংলাদেশে এসেছেন লোডভিক ডি ক্রুইফ। বাংলাদেশে আসার পর শিষ্যদের নিয়ে অনুশীলনে এক রকম ঝাঁপিয়েই পড়েছেন এই লাল-সবুজের একমাসের দায়িত্ব পাওয়া ডাচ কোচ।

মাঠের অনুশীলনের এক সপ্তাহ কেটে গেছে। আর এক সপ্তাহের অনুশীলন শেষে শিষ্যদের পারফরম্যান্স নিয়ে কোচকে বেশ আত্মবিশ্বাসী মনে হলো।

বুধবার (২৫ মে) বিকেলে বীর শ্রেষ্ঠ শহীদ সিপাহি মোস্তফা কামাল স্টেডিয়ামে রুটিন অনুশীলনের আগে বাংলাদেশ জাতীয় ফুটবল দলের কোচ শিষ্যদর অনুশীলন সম্পর্কে জানাতে গিয়ে গণমাধ্যমকে বলেন, ‘খেলোয়াড়দের বর্তমান অবস্থা সন্তোষজনক। তবে সময় যত গড়াচ্ছে কাজটি ততই কঠিন মনে হচ্ছে, যেহেতু ম্যাচের আর বেশি দিন বাকি নেই। সময়ই খুবই কম। তবে এটা দেখে আমি খুশি যে ছেলেরা নিজেদের পারফরম্যান্স লেভেল আগের চাইতে উন্নত করেছে। সব কিছুই ঠিকঠাক মত চলছে। দেখি শেষ পর্যন্ত কী হয়। ’

এদিকে অনুশীলনে অন্যান্য বিষয়ের পাশাপাশি ম্যাচে শিষ্যদের গতি ও দক্ষতা বৃদ্ধি, কর্ণার কিক ও ফ্রি কিক’র চর্চা বেশ জোড় গতিতেই চলছে বলে তিনি দাবি করেন। ‘প্রাত্যহিক অনুশীলনে আমি যেটা করতে পারি সেটা হল খেলায় তাদের গতি আনার বিষয়ে পরামর্শ দিতে পারি। আমরা কর্ণার কিক ও ফ্রি কিকের প্রতি মনোযোগ দিচ্ছি। আপনারা জানেন যে অতীতে আমি যখন দায়িত্বে ছিলাম তখন ছেলেদের ম্যাচের শেষ ১০-১৫ মিনিটর পারফরম্যান্স নিয়ে তুষ্ট ছিলাম না। এটা স্রেফ মনোযোগের অভাব ছাড়া আর কিছুই না। তবে তারা সেই সীমাবদ্ধতা থেকে বের হতে চেস্টা করছে। ’

সবশেষে শিষ্যদের ফিটনেসের প্রশংসা করে ক্রুইফ আরও বলেন, ‘তাদের বর্তমান ফিটনেস লেভেল ভাল। ’

উল্লেখ্য এএফসি এশিয়ান কাপ ফুটবলের প্লে অফের অ্যাওয়ে ম্যাচে ২ জুন স্বাগতিক তাজিকিস্তানের মাঠে স্বাগতিকদের মোকাবেলার পর ৭ জুন ঢাকায় হোম ম্যাচে তাজিকিস্তানকে আতিথ্য দিবে বাংলাদেশ।

বাংলাদেশ সময়: ১৯২২ ঘণ্টা, ২৫ মে, ২০১৬
এইচএল/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।